Advertisement
০৫ মে ২০২৪
Afghanistan Cricket

Under19 World Cup 2022: দেশে নয়, ইংল্যান্ডে পাড়ি দিলেন আফগান দলের চার সদস্য

ব্রিটেন সরকারের নিয়ম অনুযায়ী কোনও ব্যক্তি ট্রানজিট ভিসার মাধ্যমে ৪৮ ঘণ্টা সেই দেশে থাকতে পারে

দেশে ফিরেছেন যে আফগান ক্রিকেটাররা।

দেশে ফিরেছেন যে আফগান ক্রিকেটাররা। ছবি: টুইটার থেকে

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২২ ১৯:০৮
Share: Save:

বিশ্বকাপ শেষ। কিন্তু দেশে ফিরলেন না আফগানিস্তান দলের চার সদস্য। ইংল্যান্ডে চলে গিয়েছেন তাঁরা। চার জনের ভিসার মেয়াদ শেষ হবে মঙ্গলবার।

এ বারের বিশ্বকাপে চতুর্থ স্থানে শেষ করেছে আফগানিস্তান। ওই চার ব্যক্তি লন্ডনে থাকার ভাবনায় রয়েছেন কি না তা এখনও জানা যায়নি। আফগান বোর্ডের পক্ষ থেকে এখনও এ বিষয়ে সরকারি ভাবে কোনও কিছু জানান হয়নি। তবে ওই চার জনকে দেশে ফিরে আসার জন্য বলা হয়েছে বলেও জানা গিয়েছে।

ব্রিটেন সরকারের নিয়ম অনুযায়ী কোনও ব্যক্তি ট্রানজিট ভিসার মাধ্যমে ৪৮ ঘণ্টা সেই দেশে থাকতে পারেন। তালিবান আফগানিস্তানের শাসন নিজেদের হাতে নেওয়ার পর থেকে এক লক্ষের বেশি মানুষ সেই দেশ ছেড়ে চলে গিয়েছেন। তবে আফগানিস্তানের প্রাক্তন ক্রিকেটার রঈস আহমাদজাই সেই চার ব্যক্তিকে দেশে ফিরে আসার কথা বলেছেন। তাঁদের সিদ্ধান্ত পুনর্বিবেচনার কথা বলেছেন তিনি।

রঈস বলেন, “ওরা আমার বার্তা পেয়েছে, কিন্তু কোনও উত্তর দেয়নি। আমি ওদের বলেছি যে আফগানিস্তানের ওদের প্রয়োজন রয়েছে। খেলাধুলা, বিশেষ করে ক্রিকেট আফগানিস্তানের উন্নতির পিছনে বড় ভূমিকা নিয়েছে। বিশ্বকাপের সময় আমরা যা উৎসাহ পেয়েছি, তা অকল্পনীয়। কখনও দেশের জন্য তুমি এমন কিছু করবে যে তোমার জীবনের জন্য তা স্মরণীয় হয়ে থাকবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Afghanistan Cricket ICC U19 World Cup 2022 taliban
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE