Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Virat Kohli

Virat Kohli: বুধবার সচিন-ধোনিকে ছোঁয়ার লক্ষ্যে নামবেন বিরাট কোহলী

ভারতীয়দের মধ্যে ঘরের মাটিতে ১০০ এক দিনের ম্যাচ খেলার নজির পাঁচ জনের রয়েছে। এই ক্লাবে রয়েছেন সচিন, ধোনি, আজহার এবং যুবরাজ।

বিরাট কোহলী।

বিরাট কোহলী। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২২ ১৬:৫৭
Share: Save:

বুধবার আমদাবাদে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচ খেলতে নামছে ভারত। এই ম্যাচে সচিন তেন্ডুলকর, মহেন্দ্র সিংহ ধোনিদের ছোঁবেন বিরাট কোহলী। ঘরের মাটিতে ১০০ এক দিনের ম্যাচ খেলবেন কোহলী।

ভারতীয়দের মধ্যে ঘরের মাটিতে ১০০ এক দিনের ম্যাচ খেলার নজির মোট পাঁচ জনের রয়েছে। এই ক্লাবে রয়েছেন সচিন, ধোনি, মহম্মদ আজহারউদ্দিন এবং যুবরাজ সিংহ। সচিন ১৬৪, ধোনি ১২৭, আজহার ১১৩ এবং যুবরাজ ঘরের মাটিতে ১০৮টি এক দিনের ম্যাচ খেলেছেন। ঘরের মাটিতে ৯৯টি এক দিনের ম্যাচ খেলে কোহলী এই তালিকায় পাঁচ নম্বরে রয়েছেন।

গ্রাফিক: সৌভিক দেবনাথ

গ্রাফিক: সৌভিক দেবনাথ

এই ৯৯টি এক দিনের ম্যাচে ৫০০২ রান করেছেন কোহলী। গড় ৫৯.৫৪। ঘরের মাটিতে এক দিনের ক্রিকেটে মোট ১৯টি শতরান রয়েছে কোহলীর। অর্ধশতরান ২৫টি।

আমদাবাদে প্রথম এক দিনের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে রয়েছে ভারত। বুধবার জিতলেই সিরিজ পকেটে পুরবে রোহিত শর্মার দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE