Advertisement
০৫ মে ২০২৪
australia cricket

Australia vs Pakistan: পূর্ণ শক্তি নিয়েই পাকিস্তান আক্রমণ করতে চলেছে ল্যাঙ্গারহীন অস্ট্রেলিয়া

স্টিভ স্মিথ, মার্নাস লাবুশানের মতো ক্রিকেটাররা যেমন টেস্ট দলে রয়েছেন, তেমনই সুযোগ দেওয়া হয়েছে অ্যাশেজে না খেলা অ্যাশটন আগরকেও।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২২ ১৬:৫৯
Share: Save:

২৫ বছরে প্রথম বার পাকিস্তানে খেলতে যাচ্ছে অস্ট্রেলিয়া। তবে নিউজিল্যান্ড সফরের একটিও ম্যাচ না খেলে চলে যাওয়ার মতো ঘটনা ঘটায় মনে করা হয়েছিল পূর্ণ শক্তির অস্ট্রেলিয়াকে হয়তো দেখতে পাওয়া যাবে না। কিন্তু তিন টেস্টের জন্য দল পূর্ণশক্তির দলই ঘোষণা করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

চোট সারিয়ে দলে ফিরে এসেছেন জস হ্যাজেলউড। অ্যাশেজে দুর্দান্ত বল করা স্কট বোল্যান্ডও দলে জায়গা করে নিয়েছেন। প্যাট কামিন্সের নেতৃত্বে পাকিস্তানের মাটিতে তিনটি টেস্ট খেলবে অস্ট্রেলিয়া। এ ছাড়া তিনটি এক দিনের ম্যাচ এবং একটি টি-টোয়েন্টি খেলবে তারা। স্টিভ স্মিথ, মার্নাস লাবুশানের মতো ক্রিকেটাররা যেমন টেস্ট দলে রয়েছেন, তেমনই সুযোগ দেওয়া হয়েছে অ্যাশেজে না খেলা অ্যাশটন আগরকেও।

১৯৯৮ সালে শেষ বার পাকিস্তানে খেলতে গিয়েছিল অস্ট্রেলিয়া। প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেন, “সব রকম পরিস্থিতির জন্য তৈরি থাকবে এই দল। ঘরের মাঠে অ্যাশেজ সাফল্যের পর আগামী দিনে উপমহাদেশে একাধিক সফর এবং ভারতের বিশ্বকাপের আগে এই পাকিস্তান সফর দারুণ কাজে দেবে। সেই সঙ্গে এই সফর ঐতিহাসিক হয়ে উঠতে চলেছে এত দিন পর হওয়ার কারণে।”

অস্ট্রেলিয়া দলের প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার ইস্তফা দিয়েছেন শনিবার। ৪ মার্চ থেকে শুরু হতে চলা পাকিস্তান সফরে অস্ট্রেলিয়ার দায়িত্ব সামলানোর কথা অন্তর্বর্তী কালীন কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডের।

অস্ট্রেলিয়া দল: প্যাট কামিন্স, অ্যাশটন আগর, স্কট বোলান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জস হ্যাজেলউড, ট্রাভিস হেড, জস ইংলিস, উসমান খোয়াজা, মার্নাস লাবুশানে, নেথন লায়ন, মিচেল মার্শ, মিচেল নেসের, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন এবং ডেভিড ওয়ার্নার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE