Advertisement
০২ মে ২০২৪
BBL

BBL: বিগ ব্যাশ লিগে হ্যাটট্রিক করে রেকর্ড গড়লেন ভারতীয় বংশোদ্ভূত গুরিন্দর

আন্তর্জাতিক মঞ্চে যদিও খুব বেশি পরিচিত নন এই ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার। অস্ট্রেলিয়ার হয়ে ২০১৫ সালে ভারতের বিরুদ্ধে অভিষেক হয় তাঁর।

 গুরিন্দর সাঁধু

গুরিন্দর সাঁধু —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২২ ১২:১৭
Share: Save:

কেউ কেউ সারা জীবনে কোনও হ্যাটট্রিক পান না, সেখানে গুরিন্দর সাঁধু তিন তিন বার হ্যাটট্রিক করলেন। অস্ট্রেলিয়ার লিস্ট-এ ক্রিকেটে তিনিই প্রথম ক্রিকেটার যাঁর তিনটি হ্যাটট্রিক রয়েছে। ২০১৮ সালে প্রথম হ্যাটট্রিক করেছিলেন তিনি। দ্বিতীয় হ্যাটট্রিকটি আসে গত বছর নভেম্বর মাসে। বিগ ব্যাশ লিগে বৃহস্পতিবার ফের হ্যাটট্রিক করলেন গুরিন্দর।

আন্তর্জাতিক মঞ্চে যদিও খুব বেশি পরিচিত নন এই ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার। অস্ট্রেলিয়ার হয়ে ২০১৫ সালে ভারতের বিরুদ্ধে অভিষেক ঘটে তাঁর। ৫৮ রান দিয়ে নিয়েছিলেন অজিঙ্ক রহাণের উইকেট। এর পর আর একটাই ম্যাচ খেলেন অস্ট্রেলিয়ার হয়ে। ইংল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচে ইয়ান বেল এবং অইন মর্গ্যানের উইকেট নেন তিনি।

বৃহস্পতিবার সিডনি থান্ডারের হয়ে খেলতে নেমেছিলেন গুরিন্দর। পার্থ স্কর্চার্সের বিরুদ্ধে ৪ ওভার বল করে ২২ রান দিয়ে হ্যাটট্রিক-সহ চার উইকেট নিয়েছেন তিনি। ম্যাচের সেরাও হয়েছেন এই বাঁহাতি পেসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BBL Gurinder Sandhu australia cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE