Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

‘ওকে মাথার ডাক্তারের কাছে নিয়ে যান’, পাকিস্তানের ক্রিকেটারের উদ্দেশে ‘পরামর্শ’ হরভজনের

পাকিস্তানের প্রাক্তন প্রধান নির্বাচক ইনজামাম উল হককে মাথার ডাক্তার দেখানোর পরামর্শ দিলেন হরভজন সিংহ। কী করেছেন ইনজামাম?

cricket

হরভজন সিংহ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২৩ ১১:৩৮
Share: Save:

পাকিস্তানের প্রধান নির্বাচকের পদ থেকে সম্প্রতি ইস্তফা দিয়েছেন ইনজামাম উল হক। স্বার্থের সংঘাতের অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। তবে সমাজমাধ্যমে ইনজামামের একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে, যেখানে তিনি জানিয়েছেন, হরভজন নাকি অতীতে মুসলিম ধর্ম গ্রহণ করতে চেয়েছিলেন। সেই ভিডিয়োর উত্তর দিয়েছেন পঞ্জাবের প্রাক্তন ক্রিকেটার নিজেই। জানিয়েছেন, ইনজামামের উচিত ভাল মাথার ডাক্তার দেখানো।

ইনজামামের একটি ভিডিয়ো কিছু দিন আগেই সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে। সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। সেখানে ইনজামামকে বলতে শোনা যায়, মৌলানা তারিক জামিলের সঙ্গে সাক্ষাতের পর হরভজন মুসলিম ধর্ম গ্রহণ করতে চেয়েছিলেন। তারিক জামিল আগে পাকিস্তানের দলের সদস্যদের সঙ্গে নমাজ় পড়তেন।

সেই ভিডিয়ো রিটুইট করে হরভজন লেখেন, “কোন ধরনের নেশা করে এ ধরনের কথা বলছে ও? আমি গর্বিত ভারতীয় এবং গর্বিত পঞ্জাবি। এ ধরনের উদ্দেশ্যহীন কথা বলা ওদেরই কাজ।” পরে এক ওয়েবসাইটে হরভজন বলেন, “আমার মনে হয় কোনও ব্যক্তির উচিত ইনজামামকে মাথার ডাক্তারের কাছে নিয়ে যাওয়া। মনে হয় ওর মনের অবস্থা ঠিক নেই। দয়া করে ওকে ডাক্তারের কাছে নিয়ে যান। ভুলভাল কথাবার্তা বলছে ও। আমার পরিচয় যা, তার জন্যে আমি গর্বিত। সংবাদমাধ্যমের সামনে এমন নাটক করার কোনও দরকার নেই ওর। জানি না কেনই বা ও এ সব কথা বলেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE