Advertisement
০৯ ফেব্রুয়ারি ২০২৩
MS Dhoni

ধোনির হেলিকপ্টার শট এ বার গল্‌ফে, মারলেন মাহিরই এক সময়ের সতীর্থ

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নিয়েছেন ধোনি। তাঁকে শুধু আইপিএল খেলতেই দেখা যায়। ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক হেলিকপ্টার এখন হরভজনের হাতে।

ধোনিকে প্রায়ই দেখা যেত ইয়র্কার লেংথে থাকা বলকে হেলিকপ্টার শটে ছক্কা মারতে।

ধোনিকে প্রায়ই দেখা যেত ইয়র্কার লেংথে থাকা বলকে হেলিকপ্টার শটে ছক্কা মারতে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২২ ১৪:৪৮
Share: Save:

মহেন্দ্র সিংহ ধোনির হেলিকপ্টার শট ভুলতে পারেন না কোনও ভারতীয় ক্রিকেটপ্রেমী। ২০১১ সালের এক দিনের বিশ্বকাপে যে শট ভারতকে বিশ্বকাপ এনে দিয়েছিল, তা কি আর সহজে ভোলা যায়? ভোলেননি হরভজন সিংহও। এ বার তাঁকে দেখা গেল হেলিকপ্টার শট মারতে। তবে ব্যাট নয়, তিনি হাতে নিলেন ‘গল্‌ফ ক্লাব’।

Advertisement

ধোনিকে প্রায়ই দেখা যেত ইয়র্কার লেংথে থাকা বলকে হেলিকপ্টার শটে ছক্কা মারতে। একদম মাটির কাছ থেকে বল চলে যেত গ্যালারিতে। ব্যাট হেলিকপ্টারের পাখার মতো চক্কর কাটত তাঁর মুখের সামনে থেকে। সেটাই করতে দেখা গেল হরভজনকে। ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো পোস্ট করেন ভারতের প্রাক্তন স্পিনার। সেখানে ধোনির মারা শটের ভিডিয়োর সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে হরভজনের গল্‌ফ ক্লাব হাতে মারা শট। হরভজন লেখেন, “ক্রিকেটের হেলিকপ্টার শট থেকে গল্‌ফের হেলিকপ্টার, দারুণ সফর।” ভিডিয়োটিতে নিজের পছন্দের বার্তা দেন আফগানিস্তানের স্পিনার রশিদ খান।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নিয়েছেন ধোনি। তাঁকে শুধু আইপিএল খেলতেই দেখা যায়। আগামী বছরও চেন্নাই সুপার কিংসের হয়ে খেলবেন তিনি। নেতৃত্বও দেবেন হলুদ জার্সিধারীদের দলকে। এই আইপিএলেই ধোনিকে শেষ বার দেখা যাবে কি না সেই প্রশ্ন উঠছে। ভারতীয় দলের মেন্টর হিসাবেও ধোনিকে দেখা যেতে পারে বলে শোনা যাচ্ছে। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত শর্মা, বিরাট কোহলিদের মেন্টর করা হয়েছিল ধোনিকে। সেটা শুধু একটি মাত্র প্রতিযোগিতার জন্য। এ বার সেটাই পাকাপাকি ভাবে হতে পারে বলে মনে করা হচ্ছে। সাদা বলের ক্রিকেটে ধোনির হাত ধরে সব আইসিসি ট্রফি জিতেছে ভারতের সিনিয়র দল। তাঁকে এ বার দলের মেন্টর হিসাবে দেখা যেতে পারে বলে শোনা যাচ্ছে।

হরভজনও অবসর নিয়েছেন ক্রিকেট থেকে। পঞ্জাব ক্রিকেট সংস্থার সঙ্গে যুক্ত তিনি। ২০১১ বিশ্বকাপে ধোনির দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন হরভজন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.