Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Harbhajan Singh

Harbhajan Singh: কৃষক কন্যাদের জন্য বেতন দান হরভজনের

পঞ্জাবে সদ্য সরকার গঠন করেছে আম আদমি পার্টি (আপ)। হরভজন-সহ পাঁচ জনকে রাজ্যসভায় পাঠিয়েছে তারা।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২২ ০৬:৩৫
Share: Save:

রাজনীতির বাইশ গজে অভিষেকেই নজর কাড়লেন প্রাক্তন ক্রিকেটার হরভজন সিংহ। রাজ্যসভার সাংসদ হিসেবে প্রাপ্য বেতনের পুরোটাই তিনি দিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন কৃষকদের কন্যা সন্তানদের শিক্ষার জন্য।

শনিবার গণমাধ্যমে হরভজন লিখেছেন, ‘‘রাজ্যসভার সাংসদ হিসেবে আমার বরাদ্দ বেতন কৃষকদের কন্যা সন্তানদের জন্য দিয়ে দিতে চাই। যাতে ওরা শিক্ষা ও অন্যান্য ক্ষেত্রে উন্নতির সুযোগ পায়। দেশের উন্নয়নের জন্যই আমার এই উদ্যোগ। তার জন্য প্রয়োজনীয় সব কিছুই করব। জয় হিন্দ।’’

পঞ্জাবে সদ্য সরকার গঠন করেছে আম আদমি পার্টি (আপ)। হরভজন-সহ পাঁচ জনকে রাজ্যসভায় পাঠিয়েছে তারা। বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজ্যসভার সাংসদ নির্বাচিত হয়েছেন ৪১ বছর বয়সি ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন স্পিনার। তিনি শপথ নিয়েছেন পঞ্জাবে ক্রীড়ার উন্নতি করবেন।

গত বছরই হরভজন ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। ভারতের হয়ে ১০৩টি টেস্ট খেলেছেন তিনি। নিয়েছেন ৪১৭টি উইকেট। ওয়ান ডে খেলেছেন ২৩৬টি। উইকেট পেয়েছেন ২৬৯টি। টি-টোয়েন্টি খেলেছেন ২৮টি। উইকেট নিয়েছেন ২৫টি। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ সালে ৫০ ওভারের বিশ্বকাপে চ্যাম্পিয়ন ভারতীয় দলের অন্যতম সদস্য ছিলেন তিনি। ২০০১ সালে ইডেনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের ঐতিহাসিক টেস্ট জয়ের নেপথ্যেও অন্যতম কারিগর ছিলেন হরভজন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Harbhajan Singh Rajya Sabha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE