Advertisement
০৪ মে ২০২৪
ICC ODI World Cup 2023

অবশেষে ভারতীয় দলে জায়গা হল শামির, নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে দলে আরও একটি বদল

চোট পাওয়ায় রবিবারের ম্যাচে নেই হার্দিক পাণ্ড্য। ভারতীয় দলে সেই জায়গায় দেখা যাবে মহম্মদ শামিকে। দলে আরও একটি পরিবর্তন করা হয়েছে। প্রথম একাদশে কারা?

Shami

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৩ ১৩:৩৮
Share: Save:

আনন্দবাজার অনলাইন ভারতের যে প্রথম একাদশ শনিবার বেছে নিয়েছিল সেটা মিলে গেল। হার্দিক পাণ্ড্য দলে নেই। বাদ দেওয়া হয়েছে শার্দূল ঠাকুরকেও। সেই জায়গায় দলে এলেন মহম্মদ শামি এবং সূর্যকুমার যাদব।

বাংলাদেশের বিরুদ্ধে খেলতে গিয়ে চোট পেয়েছিলেন হার্দিক। তাঁকে বেঙ্গালুরুতে পাঠিয়ে দেওয়া হয়েছে। তিনি দলের সঙ্গে লখনউয়ে যোগ দেবেন। হার্দিক না থাকায় এক জন বোলার কম হয়ে যাচ্ছিল ভারতের। সেই জায়গায় শামিকে আনা হল। শার্দূলকে দিয়ে পুরো ১০ ওভার বল করাতে সমস্যা হচ্ছে। শামি সেই অভাব পূরণ করে দেবেন।

অলরাউন্ডার হার্দিক দলের ব্যাটিংয়েও ভরসা। সেই অভাব পূরণ করার জন্য দলে নেওয়া হয়েছে সূর্যকুমারকে। লোয়ার অর্ডারে ফিনিশারের কাজটা করতে পারবেন তিনি। সেই কারণে শার্দূলকে বসিয়ে সূর্যকে নিয়ে আসা হয়েছে।

ভারতীয় দলের হয়ে বিশ্বকাপে প্রথম দু'টি ম্যাচে খেলতে পারেননি শুভমন গিল। তবে পাকিস্তানের বিরুদ্ধে দলে ফেরানো হয় তাঁকে। বাংলাদেশের বিরুদ্ধেও খেলেছেন। রোহিতের সঙ্গে রবিবারও ওপেন করবেন তিনি। তিন নম্বরে থাকবেন বিরাট কোহলি। চার নম্বরে শ্রেয়স আয়ার। উইকেটরক্ষক লোকেশ রাহুল থাকবেন পাঁচ নম্বরে। তাঁদের সঙ্গে এই ম্যাচে ভারতের ব্যাটিংয়ে থাকবেন সূর্যকুমারও।

নতুন বলে বোলিং শুরু করবেন যশপ্রীত বুমরা এবং মহম্মদ সিরাজ। তাঁদের সঙ্গে ধর্মশালার মাঠে পেস আক্রমণ সামলাবেন শামি। রবীন্দ্র জাডেজা এবং কুলদীপ যাদব ভারতের দুই বাঁহাতি স্পিনার। ব্যাট হাতেও কার্যকরী ভূমিকা নিতে পারেন জাডেজা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE