Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Hardik Pandya

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে রাজি নন হার্দিক, কেন?

ভারতীয় দলকে টি-টোয়েন্টি ক্রিকেটে নেতৃত্ব দিয়েছেন হার্দিক। এক দিনের ম্যাচেও নেতৃত্ব দিয়েছেন রোহিত শর্মার অবর্তমানে। কিন্তু জুন মাসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তিনি খেলতে রাজি নন।

Hardik Pandya

টেস্ট খেলতে রাজি নন হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ১৮:৩০
Share: Save:

জুন মাসে ভারত বনাম অস্ট্রেলিয়া ফাইনাল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের সেই ম্যাচে সুযোগ পেলেও খেলবেন না হার্দিক পাণ্ড্য। নিজেই জানিয়ে দিলেন তিনি। কিন্তু তাঁর মতো এক জন অলরাউন্ডারকে ইংল্যান্ডের মাটিতে ভারতের প্রয়োজন। তিনি পেস বল করতে পারেন। ব্যাটিংও পারেন। ইংল্যান্ডের পেস সহায়ক উইকেটে তাই হার্দিককে পেলে লাভ হত ভারতের। কিন্তু তিনি খেলবেন না। কেন?

নৈতিকতার কারণে খেলবেন না হার্দিক। দীর্ঘ দিন টেস্ট খেলেননি তিনি। ২০১৮ সালের পর সাদা জার্সিতে দেখা যায়নি হার্দিককে। তিনি মনে করেন, এই কারণেই খেলা উচিত হবে না তাঁর। হার্দিক বলেন, “আমি নৈতিক ভাবে খুব কঠোর। ফাইনালে পৌঁছনোর পিছনে আমার ১০ শতাংশ কৃতিত্ব নেই। আমি ১ শতাংশও অংশ নই এই প্রতিযোগিতার। তাই হঠাৎ এসে কারও জায়গা কেড়ে নেব না আমি। আমি যদি টেস্ট ক্রিকেট খেলতে চাই তা হলে নিজের জায়গা অর্জন করে নেব। সেই কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলব না আমি। ভবিষ্যতে টেস্ট সিরিজ়ও খেলব না। নিজের জায়গা অর্জন করতে পারলে তবেই টেস্ট খেলতে নামব।”

চোট সারিয়ে ফেরার পর থেকে হার্দিক সাদা বলের ক্রিকেটই খেলেছেন। আইপিএলে গুজরাত টাইটান্সের হয়ে ট্রফি জিতেছেন তিনি। ভারতীয় দলকে টি-টোয়েন্টি ক্রিকেটে নেতৃত্ব দিয়েছেন। এক দিনের ম্যাচেও নেতৃত্ব দিয়েছেন রোহিত শর্মার অবর্তমানে। হার্দিককে টেস্টে আদৌ ভারত ভাবছে কি না তা স্পষ্ট নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hardik Pandya Team India test cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE