Advertisement
০৫ মে ২০২৪
KL Rahul

চাকরি বাঁচানো লাফ দিলেন রাহুল! উইকেটের পিছনে লোকেশের দাপট

উইকেটরক্ষক হিসাবে খেলানো হচ্ছে রাহুলকে। এ যাত্রায় ব্যর্থ হলে ভারতীয় দল থেকে বাদ পড়ার সম্ভাবনাও রয়েছে। এমন অবস্থায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে উইকেটের পিছনে দাপট রাহুলের।

KL Rahul

শরীর ছুড়ে স্টিভ স্মিথের ক্যাচ নিলেন লোকেশ রাহুল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ১৭:২৯
Share: Save:

এক দিনের ক্রিকেটে প্রথম একাদশে লোকেশ রাহুল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে বাদ যাওয়া রাহুলকে সাদা বলের ক্রিকেটে ফেরাল ভারত। দীর্ঘ দিন রান পাচ্ছেন না। ওপেনিং থেকে সরিয়ে দেওয়া হয়েছে তাঁকে। উইকেটরক্ষক হিসাবে খেলানো হচ্ছে রাহুলকে। এ যাত্রায় ব্যর্থ হলে ভারতীয় দল থেকে বাদ পড়ার সম্ভাবনাও রয়েছে। এমন অবস্থায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে উইকেটের পিছনে দাপট রাহুলের।

স্টিভ স্মিথের ক্যাচ নিলেন রাহুল। হার্দিক পাণ্ড্যর বলে শরীর ছুড়ে ক্যাচ নিলেন তিনি। মহম্মদ সিরাজের বলেও একটি ক্যাচ নেন। কিন্তু শুধু ক্যাচ নেওয়া নয়, রাহুলের দাপট ছিল সব সময়ই। একাধিক বার দেখা রাহুলের মতামতের উপর নির্ভর করে রিভিউ নিচ্ছে ভারত। এক বার মাত্র ভুল সিদ্ধান্ত নিলেন তিনি। মহম্মদ শামির বল জস ইংলিসের ব্যাটে লেগে তাঁর হাতে গিয়েছে বলে মনে করেন রাহুল। রিভিউ নিতে বলেন হার্দিককে। কিন্তু সেখানে দেখা যায় বল লাগেনি ব্যাটে। পরের বলেই শামি উইকেট তুলে নেন।

কিন্তু সেটা ছাড়া রাহুলের আর কোনও ভুল দেখা যায়নি। ওয়াইড বলেও যে ভাবে শরীর ছুড়ে দিলেন, তাতে বোঝাই যাচ্ছিল ভাল খেলতে কতটা বদ্ধপরিকর রাহুল। ভারতীয় দলও তাঁকে সুযোগ দিতে চাইছে। দলে ঈশান কিশন থাকলেও উইকেটরক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছে রাহুলকে। যদিও ঋষভ পন্থ ফিরে এলে তাঁকেই সুযোগ দেওয়া হবে। তত দিনে রাহুলকে নিজের জায়গা পাকা করে ফেলতে হবে।

তিন ধরনের ক্রিকেটেই ভারতের হয়ে শতরান রয়েছে রাহুলের। এক দিনের ক্রিকেটে ৫১টি ম্যাচে ১৮৭০ রান রয়েছে তাঁর। করেছেন পাঁচটি শতরান। ৫০ ওভারের ক্রিকেটে শেষ শতরান এসেছিল ২০২১ সালে। এক দিনের ক্রিকেটে দু’বছর শতরান নেই তাঁর ব্যাটে। ওপেন করতে নেমে বার বার ব্যর্থ হওয়ার পর মিডল অর্ডারে খেলবেন তিনি। সেখানে সাফল্য পাওয়ার চাপ রয়েছে রাহুলের উপর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KL Rahul Team India India vs Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE