Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২২
Harmanpreet Kaur

কোহলি-রোহিত ভুলে হরমনপ্রীতেই ভাগ্য দেখছেন প্রাক্তনরা

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে ১১১ বলে ১৪৩ রানের ইনিংস খেলেছেন হরমনপ্রীত কৌর। তাঁর ব্যাটিংয়ের প্রশংসা করেছেন দেশ-বিদেশের প্রাক্তন ক্রিকেটাররা। কী বলেছেন তাঁরা?

শতরান করে উচ্ছ্বাস হরমনপ্রীতের।

শতরান করে উচ্ছ্বাস হরমনপ্রীতের। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ১৪:১০
Share: Save:

রোহিত শর্মা, বিরাট কোহলিরা রান পাচ্ছেন না। কিন্তু ভারতের আর এক অধিনায়কের ব্যাট চলছে। তিনি হরমনপ্রীত কৌর। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে ১৪৩ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন হরমনপ্রীত। ভারতীয় মহিলা দলের অধিনায়কের ব্যাটিং দেখে হতবাক প্রাক্তন ক্রিকেটাররা। তাঁর ইনিংসের প্রশংসা করেছেন ইয়ান বিশপ, ওয়াসিম জাফর থেকে শুরু করে দীপ দাশগুপ্তরা।

হরমনপ্রীতের ইনিংসের পরে টুইট করে ভারতের প্রাক্তন ক্রিকেটার জাফর লিখেছেন, ‘যখন কেউ ছন্দে থাকে তখন সেটাকে যত বেশি সম্ভব কাজে লাগানো উচিত। হরমনপ্রীত সেটাই করেছে। আবার একটা গুরুত্বপূর্ণ ম্যাচে ও দুর্দান্ত ইনিংস খেলল। বিশেষ শতরানের জন্য শুভেচ্ছা।’

ভারতের প্রাক্তন উইকেটরক্ষক দীপ আবার টুইটে লিখেছেন, ‘হরমনপ্রীতের এই ব্যাটিং দেখতে পাওয়া ভাগ্যের ব্যাপার।’

প্রশংসা এসেছে ওয়েস্ট ইন্ডিজ থেকেও। সে দেশের প্রাক্তন ক্রিকেটার বিশপ টুইটে লিখেছেন, ‘হরমনপ্রীতের এই ইনিংস অনবদ্য।’

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে দু’উইকেট পড়ার পরে ব্যাট করতে নামেন হরমন। প্রথমে নিজের সময় নেন তিনি। ধীরে ধীরে রানের গতি বাড়ান তিনি। প্রথম ৫০ রান করতে তিনি নেন ৬২ বল। পরের ৫০ রান করেন ৩৮ বলে। এক বার শতরানের পরে আর থামানো যায়নি ভারতীয় মহিলা দলের অধিনায়ককে। পরের ৪৩ রান করতে মাত্র ১১ বল নেন তিনি। শেষ পর্যন্ত ১১১ বলে ১৪৩ রান করেন তিনি। ১৮টি চার ও চারটি ছক্কা মারেন এই ডান হাতি ব্যাটার। তাঁর রানে ভর করে প্রথমে ব্যাট করতে নেমে ৫০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ৩৩৩ রান করে ভারত।

রান তাড়া করতে নেমে ২৪৫ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ডের মেয়েরা। ৮৮ রানে ম্যাচ জিতে এক দিনের সিরিজ জিতে যায় ভারত। ২০০৭ সালের পরে আবার ইংল্যান্ডের মাটিতে কোনও এক দিনের সিরিজ জিতেছে ভারত। সেই জয়ে বড় ভূমিকা নিয়েছেন হরমনপ্রীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.