Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India Women

ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ জিতেও স্বস্তিতে নেই হরমনপ্রীতরা, ভারতের মাথায় কী ঘুরছে?

শেষ ম্যাচে জিতে ইংল্যান্ডকে চুনকাম করেই ঝুলন বিদায় নিন দু’দশকব্যাপী আন্তর্জাতিক ক্রিকেট থেকে, চাইছে ভারত। তাই সিরিজ জিতেও স্বস্তিতে থাকতে পারছেন না হরমনরা। শেষ ম্যাচেও তাঁরা জিততে চান।

হরমনপ্রীতের মুখে ঝুলনের কথা।

হরমনপ্রীতের মুখে ঝুলনের কথা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ১৫:১০
Share: Save:

আর মাত্র একটা ম্যাচ। লর্ডসে ভারত এবং ইংল্যান্ড মহিলা দলের এক দিনের সিরিজের শেষ ম্যাচেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন ঝুলন গোস্বামী। ঐতিহ্যশালী এই মাঠে বাংলা তথা দেশের অন্যতম সেরা বোলারকে সম্মানিত করতে মরিয়া হরমনপ্রীত কউররা। তাঁরা চাইছেন, শেষ ম্যাচে জিতে ইংল্যান্ডকে চুনকাম করেই ঝুলন বিদায় নিন দু’দশকব্যপী আন্তর্জাতিক ক্রিকেট থেকে। তাই সিরিজ জিতেও স্বস্তিতে থাকতে পারছেন না হরমনরা। শেষ ম্যাচেও তাঁরা জিততে চান।

বুধবার অপরাজিত ১৪৩ রান করে দলকে জিতিয়েছেন হরমনপ্রীত। ভারত ম্যাচ জিতেছে ৮৮ রানে। তার পরে হরমনপ্রীত বলেছেন, “লর্ডস ম্যাচ আমাদের কাছে বিশেষ অনুভূতির হতে চলেছে। ঝুলন ওই ম্যাচের পরেই অবসর নেবে। আমরা চাই কোনও চাপ ছাড়া ওই ম্যাচ যতটা সম্ভব উপভোগ করতে। আজকের ম্যাচে জিততে পেরে আমরা খুব খুশি। শেষ ম্যাচে অনেক মজা করে খেলতে পারব। তবে জেতার জন্যেই নামব। জিতেই সম্মানের সঙ্গে ঝুলনকে বিদায় জানাতে চাই আমরা।”

শেষ বার ২০১৭ সালে এক দিনের ক্রিকেট বিশ্বকাপে ভারত লর্ডসে খেলেছিল। তার পরে এই প্রথম তারা নামতে চলেছে। তার আগে মহিলাদের ক্রিকেটে ঝুলনের অবদান নিয়ে মুখ খুলেছেন হরমনপ্রীত। বলেছেন, “ঝুলনের থেকে অনেক কিছু শিখেছি আমরা। আমার অভিষেকের সময় ও-ই নেতা ছিল। তখন থেকে আজ পর্যন্ত অনেক কিছু শিখেছি ওর থেকে। এখন রেণুকা সিংহ, মেঘনা সিংহের মতো তরুণ বোলাররা ঝুলনের সাজঘরে থাকার প্রভাব বুঝতে পারছে। কী ভাবে ঝুলন বল করে এবং ছন্দ গোটা ম্যাচে বজায় রাখে, সেটা ওরা শিখতে পারছে। আমাদের প্রত্যেকের কাছে অনুপ্রেরণা ঝুলন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE