Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ICC World Cup 2023

হঠাৎই আলোচনায় ইংরেজ ব্যাটার, ১৫ জনের দলে না থেকেও খেলতে পারেন বিশ্বকাপে

ভারতে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে ইংল্যান্ড। তবে বিশ্বকাপের আগে সেই দলে বদলের ইঙ্গিত দিয়েছেন ইংরেজ কোচ।

Jos Buttler

ইংল্যান্ডের এক দিনের দলের অধিনায়ক জস বাটলার। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৩ ১৬:২৮
Share: Save:

ইংল্যান্ডের বিশ্বকাপের প্রাথমিক দলে ছিলেন না হ্যারি ব্রুক। কিন্তু তার পরে দ্য হান্ড্রেড ও নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে ভাল খেলেছেন ইংল্যান্ডের এই ব্যাটার। সেই কারণে ইংল্যান্ডের বিশ্বকাপের দলে ঢুকে পড়তে পারেন ব্রুক। এমনটাই সম্ভাবনার কথা জানিয়েছেন ইংল্যান্ডের এক দিনের দলের অধিনায়ক ম্যাথু মট।

দ্য হান্ড্রেড প্রতিযোগিতায় দ্রুততম শতরান করেছেন ব্রুক। পরে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ছোট ফরম্যাটেও রান করেছেন তিনি। ভাল খেলায় তাঁর দিকে নজর পড়েছে কোচের। মট বলেন, ‘‘আমরা প্রথম থেকেই বলেছি এটা প্রাথমিক দল। চূড়ান্ত দল নয়। ভারতে বিশ্বকাপের আগে আরও কয়েকটা ম্যাচ খেলব। তাই দলে বদল হতেই পারে। এই সময়ের মধ্যে কেউ ভাল খেলে ১৫ জনের দলে নিজের জায়গা করে নিতে পারে।’’

মট চান ক্রিকেটারেরা নিজেদের সুযোগের সদ্ব্যবহার করুন। তিনি সবার দিকে নজর রাখছেন। ব্রুকের কথা আলাদা করে বলেছেন ইংরেজ কোচ। মট বলেন, ‘‘এখনও বিশ্বকাপের দলে ঢোকা যাবে। তবে তার জন্য সুযোগ কাজে লাগাতে হবে। যেমনটা কাজে লাগিয়েছে ব্রুক। দ্য হান্ড্রেড ও নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ভাল খেলেছে। বিশ্বকাপে ব্রুক খেলতেও পারে। আরও কয়েক দিন দেখে তার পরে চূড়ান্ত দল ঘোষণা করব।’’ ২৮ সেপ্টেম্বর পর্যন্ত বিশ্বকাপের দলে বদল করা যাবে। সেই সময়ের মধ্যে ক্রিকেটারদের দেখে নিতে চান মট।

গত বার দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপ জিতেছিল ইংল্যান্ড। ফাইনালে নিউ জ়িল্যান্ডকে সুপার ওভারে হারিয়েছিল তারা। ফাইনালে ব্যাট হাতে নায়ক ছিলেন বেন স্টোকস। বিশ্বকাপের পরেই এক দিনের ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন তিনি। যদিও এ বারের বিশ্বকাপের আগে অবসর ভেঙে ফিরেছেন স্টোকস। তাঁকে দলে নেওয়া হয়েছে। তবে বিশ্বকাপে স্টোকসকে হয়তো অলরাউন্ডার নয়, শুধু ব্যাটার হিসাবে খেলানো হবে।

ইংল্যান্ডের বিশ্বকাপের প্রাথমিক দল: জস বাটলার (অধিনায়ক), মইন আলি, জনি বেয়ারস্টো, স্যাম কারেন, লিয়াম লিভিংস্টোন, দাউইদ মালান, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, রিচি টপলে, ডেভিড উইলি, মার্ক উড, ক্রিস ওকস ও গাস অ্যাটকিনসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE