Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Hasan Ali

Pakistan vs Bangladesh 2021: বলের গতি ২১৯ কিমি প্রতি ঘণ্টা! বাংলাদেশের বিরুদ্ধে সত্যিই কি এত জোরে বল করলেন হাসান আলি

২০০৩ বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে শোয়েব আখতার বল করেছিলেন ১৬১.৩ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে।

ম্যাচের সেরাও হন হাসান।

ম্যাচের সেরাও হন হাসান। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২১ ১০:৫০
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে হাসান আলির বলের গতি ২১৯ কিলোমিটার প্রতি ঘণ্টা! শুক্রবার পাকিস্তান পেসারের দ্বিতীয় বলে এই গতিই দেখা গেল। চমকে উঠেছিলেন সকলে। শোয়েব আখতারের রেকর্ডও বার করে ফেলেছিলেন অনেকে। তবে শেষ অবধি জানা গেল গণ্ডগোল ছিল গতি মাপার প্রক্রিয়ায়। তার জন্যই এমন গতি দেখিয়েছে। যদিও এই ত্রুটির জন্য বলটির আসল গতিবেগ কত ছিল তা জানা যায়নি।

২০০৩ বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে শোয়েব আখতার বল করেছিলেন ১৬১.৩ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে। এখনও অবধি সেটাই ক্রিকেটের ইতিহাসে সব চেয়ে দ্রুততম বল। বাংলাদেশের বিরুদ্ধে হাসানের বলের গতি যা দেখিয়েছে তা সঠিক হলে ভেঙে যেত সেই রেকর্ড।

টি২০ সিরিজ খেলতে বাংলাদেশে গিয়েছে পাকিস্তান। সেখানে প্রথম ম্যাচে বাংলাদেশকে ৪ উইকেটে হারিয়ে দেয় বাবর আজমের দল। প্রথমে ব্যাট করে ১২৭ রান করে পাকিস্তান। হাসান আলিদের দাপটে খুব বেশি রান করতে পারেনি বাংলাদেশ। ৪ ওভার বল করে ২২ রান দিয়ে ৩ উইকেট নেন হাসান। ম্যাচের সেরাও হন তিনিই।

হাসান আলির বলের গতি ২১৯ কিলোমিটার প্রতি ঘণ্টা!

হাসান আলির বলের গতি ২১৯ কিলোমিটার প্রতি ঘণ্টা! ছবি: টুইটার থেকে

ম্যাচ শেষে হাসান বলেন, “বিশ্বকাপে যেমন বল করেছি, এখানে তত ভাল খেলতে পারিনি। তবে কেরিয়ারে ওঠা-নামা থাকবেই। বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলার জন্য এখানে এসেছিলাম, পিচ মন্থর হয় এখানে। তাই স্টাম্পে বল রাখার চেষ্টা করছিলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hasan Ali Paksitan Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE