Advertisement
৩০ এপ্রিল ২০২৪
David Warner

শৌচাগারে গিয়েছিলেন পাকিস্তানের ক্রিকেটার, তাতেই জীবন পেলেন ওয়ার্নার! কী ভাবে?

বৃহস্পতিবার অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান টেস্টের দ্বিতীয় দিন ডেভিড ওয়ার্নারের একটি সহজ ক্যাচ ফেলে দেন সাইম আয়ুব। ম্যাচের পর পাকিস্তানেরই আগা সলমন জানালেন, তিনি শৌচ কর্ম করতে যাওয়ার কারণেই জীবন পেয়েছেন ওয়ার্নার।

cricket

ডেভিড ওয়ার্নার। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ২০:৫৪
Share: Save:

বৃহস্পতিবার অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলায় ডেভিড ওয়ার্নারের একটি সহজ ক্যাচ ফেলে দেন সাইম আয়ুব। সেই ক্যাচ ফেলা নিয়ে অনেক সমালোচনাও হয়েছে। ম্যাচের পর পাকিস্তানেরই আগা সলমন জানালেন, তিনি শৌচ কর্ম করতে যাওয়ার কারণেই জীবন পেয়েছেন ওয়ার্নার। পরে ওয়ার্নার ৩৪ রানের মাথায় সেই সলমনের বলেই আউট হন।

অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস চলাকালীন আমের জামাল বল করছিলেন ওয়ার্নারকে। অসি ওপেনারের ব্যাটের কানায় লেগে বল চলে যায় প্রথম স্লিপে থাকা আয়ুবের দিকে। সহজ ক্যাচ হাতে ধরেও ফেলে দেন টেস্টে অভিষেক হওয়া ক্রিকেটার। সলমন ম্যাচের পর জানিয়েছেন, আয়ুবের দাঁড়ানোর কথা ছিল তৃতীয় স্লিপে। তিনি শৌচাগারে যাওয়ায় আয়ুব প্রথম স্লিপে দাঁড়ান এবং ক্যাচ ফেলে দেন। তাই জন্যই জীবন পান ওয়ার্নার।

ম্যাচের পর সলমন বলেছেন, “প্রথম স্লিপে বাবর, দ্বিতীয় স্লিপে আমি, তৃতীয় স্লিপে আয়ুব এবং গালিতে সাউদ (শাকিল)। এটাই ছিল আমাদের ফিল্ডিংয়ের অর্ডার। তবে আগেও বলেছি, যে কারও ক্ষেত্রে এ জিনিস হতে পারত। আপনি আগে অনুমান করতে পারবেন না যে বাবর ওখানে থাকলে ক্যাচটা ধরতই। এটা খেলারই একটা অংশ। সাজিদ খানের ওভার চলার সময় আমি বেরিয়ে গিয়েছিলাম। ফিরলাম যখন তখন জামালের ওভারের এক বল হয়ে গিয়েছে। তাই ভাবলাম বাকি বলগুলোয় বসে যাই। তার পরেই ওই ঘটনা ঘটল।”

বৃহস্পতিবার লাগাতার বৃষ্টি এবং মন্দ আলোর কারণে মাত্র ৪৬ ওভার খেলা হয়। অস্ট্রেলিয়া দিনের শেষে ৪৭ ওভারে ২ উইকেট হারিয়ে ১১৬ রান তুলেছে। ডেভিড ওয়ার্নার (৩৪) এবং উসমান খোয়াজা (৪৭) সাজঘরে ফিরেছেন। ক্রিজে মার্নাস লাবুশেন (২৩) এবং স্টিভ স্মিথ (৬)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

David Warner Australia vs Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE