Advertisement
০২ মে ২০২৪
Sachin Tendulkar

প্রথম দিনেই ২৩ উইকেট, ভারতের ইনিংস দেখাই হল না সচিনের, বিমান থেকে নেমে দেখলেন সব শেষ!

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টেস্টের প্রথম দিনে পড়েছে ২৩টি উইকেট। দক্ষিণ আফ্রিকার ইনিংস দু’ঘণ্টায় শেষ হলে ভারতের ইনিংস শেষ হয়েছে তিন ঘণ্টায়। তা দেখে দিনের সেরা মন্তব্যটি করেছেন সচিন তেন্ডুলকর। কী লিখেছেন?

cricket

সচিন তেন্ডুলকর। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ১৬:৩৪
Share: Save:

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টেস্টের প্রথম দিনে পড়েছে ২৩টি উইকেট। দক্ষিণ আফ্রিকার ইনিংস দু’ঘণ্টায় শেষ হলে ভারতের ইনিংস শেষ হয়েছে তিন ঘণ্টায়। এক দিনেই টেস্টের পরিণতি দেখে অবাক অনেকে। তবে দিনের সেরা মন্তব্যটি করেছেন সচিন তেন্ডুলকর।

আগে ব্যাট করতে নেমে মহম্মদ সিরাজের ৬ উইকেটের দাপটে দক্ষিণ আফ্রিকা শেষ হয়ে যায় ৫৫ রানে। জবাবে ভারতের ইনিংস শেষ হয় ১৫৩ রানে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেও ৩ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা।

এই নিয়েই বুধবার রাতের দিকে সচিন একটি মজার টুইট করেন। লেখেন, “২৪-এর ক্রিকেট শুরু হল এক দিনে ২৩ উইকেটের পতন দিয়ে। সত্যিই বিশ্বাস করা যায় না! দক্ষিণ আফ্রিকা যখন অলআউট হয়েছিল তখন আমি বিমান ধরেছিলাম। এখন বাড়ি ফিরে টিভিতে দেখছি দক্ষিণ আফ্রিকা ৩ উইকেট হারিয়েছে। তা হলে কী দেখতে পেলাম না?” সচিনের এই টুইটের উত্তরে ভক্তরাও পাল্টা মজা করেছেন।

দক্ষিণ আফ্রিকার মাটিতে এই প্রথম এক দিনে এত উইকেট পড়ল। টেস্টের প্রথম দিনে সবচেয়ে বেশি ২৫টি উইকেট পড়ার নজির রয়েছে ১৯০২ সালে। অস্ট্রেলিয়া বনাম ইংল্যন্ডের একটি টেস্ট ম্যাচে। এ ছাড়া, প্রথম দেশ হিসেবে ভারত শূন্য রানে ছ’টি উইকেট হারিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE