Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Cheteshwar Pujara

পুজারার ক্রিকেটজীবন শেষ হয়ে যেতে পারত ১৪ বছর আগে, বাঁচিয়েছিলেন শাহরুখ

এতটাই গুরুতর ছিল পুজারার সেই চোট যে, ক্রিকেটজীবনই শেষ হয়ে যেতে পারত। সেই সময় শাহরুখ খানের পরামর্শে বেঁচে গিয়েছিলেন তিনি।

pujara and shah rukh

পুজারাকে সাহায্য করেছিলেন শাহরুখ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৩৯
Share: Save:

আইপিএলের শুরুর দিকে খেলতেন কলকাতা নাইট রাইডার্সে। দ্বিতীয় বছর দক্ষিণ আফ্রিকায় আইপিএল হওয়ার সময় একটি ম্যাচে খেলতে গিয়ে বড় ধরনের চোট পান চেতেশ্বর পুজারা। এতটাই গুরুতর ছিল সেই চোট যে, ক্রিকেটজীবনই শেষ হয়ে যেতে পারত। সেই সময় শাহরুখ খানের পরামর্শে বেঁচে গিয়েছিলেন তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে সে কথা প্রকাশ্যে এনেছেন তাঁর বাবা অরবিন্দ।

এক সংবাদপত্রে দেওয়া সাক্ষাৎকারে অরবিন্দ বলেছেন, “সে বার দক্ষিণ আফ্রিকায় আমাকে দেখতে পেয়ে আনন্দ পেয়েছিল পুজারা। কেকেআরের হয়ে খেলতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে বড় চোট লেগেছিল। আমরা চাইছিলাম রাজকোটে ফিরে অস্ত্রোপচার করাতে। কিন্তু কেকেআরের মালিক শাহরুখ খানই পরামর্শ দেয় ওকে দক্ষিণ আফ্রিকায় অস্ত্রোপচার করানোর। যে হেতু ওই দেশের রাগবি খেলোয়াড়রা পুজারার মতো চোট প্রায়ই পেত, তাই ওখানকার চিকিৎসকরাও সেই চোটের ব্যাপারে ভাল জানত।”

ছেলের পাশে দাঁড়াতে দক্ষিণ আফ্রিকা যাওয়াই হত না অরবিন্দের। কারণ, তাঁর পাসপোর্টই ছিল না। শাহরুখই নিজে উদ্যোগ নিয়ে সব ব্যবস্থা করে দেন, যাতে অরবিন্দ সে দেশে গিয়ে ছেলেকে দেখতে পারেন। “আমার এখনও মনে আছে চিন্টুর (পুজারার ডাকনাম) মুখের সেই হাসিটা। বিদেশে একা একা হোটেলের ঘরে বন্দি হয়ে থাকত। ওর দল বিভিন্ন শহরে ঘুরে বেড়াচ্ছিল, ও যেতে পারছিল না। আমাকে দেখে খুব আনন্দ পেয়েছিল। ছোট্ট বাচ্চা মনে হয়েছিল ওকে দেখে,” বলেছেন অরবিন্দ।

তিনি আরও জানিয়েছেন, পুজারার মধ্যে যে বড় ক্রিকেটার হয়ে ওঠার সম্ভাবনা রয়েছে, সেটা বুঝেছিলেন শাহরুখই। অরবিন্দের কথায়, “শাহরুখ ওর মধ্যে প্রতিভা দেখতে পেয়েছিল। আমাদের রাজি করাতে ও এ দেশ থেকে এক চিকিৎসক এবং আমাকে দক্ষিণ আফ্রিকায় নিয়ে যাওয়ার বন্দোবস্ত করে। আমার পাসপোর্ট ছিল না বলে চিকিৎসককে একাই যেতে বলি। কিন্তু শাহরুখ আমাকে জোর করে সঙ্গে যাওয়ার জন্য। খুব অল্প সময়ে দরকারি কাগজপত্র তৈরি করে পাসপোর্ট এবং ভিসা পেয়ে গিয়েছিলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cheteshwar Pujara Shah Rukh Khan KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE