Advertisement
৩০ এপ্রিল ২০২৪
BCCI

গোপন ক্যামেরায় মুখ খোলা চেতনকে নিয়ে কী ভাবছে বোর্ড? জাতীয় নির্বাচকের ভবিষ্যৎ কী?

টিভি চ্যানেলের ‘স্টিং অপারেশনে’ চেতনের বক্তব্য বোর্ডের কর্তারা মোটেই ভাল ভাবে নেননি। তাঁদের মতে, এতে সাংবাদিকদের সঙ্গে নির্বাচক এবং ক্রিকেটারদের সম্পর্ক আরও খারাপ হবে।

chetan sharma

চেতন এমন কিছু অবশ্য বলেননি, যা ভারতীয় ক্রিকেটে অজানা। কিন্তু ক্রিকেটাররা আর তাঁর প্রতি আস্থা রাখতে পারছেন না। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ১০:৩৯
Share: Save:

একটি টিভি চ্যানেলের গোপন ক্যামেরায় মুখ খুলে বিপদে পড়ে গিয়েছেন চেতন শর্মা। তাঁকে আর জাতীয় নির্বাচক পদে রাখা হবে কি না, সেই নিয়ে চর্চা তুঙ্গে। বোর্ড কী সিদ্ধান্ত নেয় সে দিকেই নজর সবার। সূত্রের খবর, সিদ্ধান্ত নেওয়ার আগে এক বার স্বপক্ষে কথা বলার সুযোগ দেওয়া হতে পারে চেতনকে। পাশাপাশি, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় এবং চতুর্থ টেস্টের দল বাছার জন্যে কিছু দিনের মধ্যেই নির্বাচক কমিটির বৈঠক রয়েছে। সেখানে চেয়ারম্যান হিসাবে চেতন হাজির থাকবেন কি না, তাই নিয়েও প্রশ্ন রয়েছে।

টিভি চ্যানেলের ‘স্টিং অপারেশনে’ চেতনের বক্তব্য বোর্ডের কর্তারা মোটেই ভাল ভাবে নেননি। তাঁদের মতে, এতে সাংবাদিকদের সঙ্গে নির্বাচক এবং ক্রিকেটারদের সম্পর্ক আরও খারাপ হবে। বোর্ডের এক সূত্র সংবাদ সংস্থাকে বলেছেন, “এর পর আর কোনও ক্রিকেটার বা নির্বাচকের সঙ্গে হৃদ্যতা থাকবে না সাংবাদিকদের। বিশ্বাসের জায়গাটাই চলে গিয়েছে।”

চেতন এমন কিছু অবশ্য বলেননি, যা ভারতীয় ক্রিকেটে অজানা। কিন্তু ক্রিকেটাররা আর তাঁর প্রতি আস্থা রাখতে পারছেন না। বোর্ডের ওই সূত্রের ব্যাখ্যা, “চেতন একটু বেশিই কথা বলে ফেলেছে। ভারতের প্রথম সারির ক্রিকেটাররা কেউ ওর সঙ্গে কথা বলে না। আপনারা কি কোনও অনুশীলনে চেতনের সঙ্গে রাহুল দ্রাবিড়, বিরাট কোহলি বা রোহিত শর্মাকে প্রকাশ্যে কথা বলতে দেখেছেন? অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় অনুশীলনে এক কোণে দাঁড়িয়ে থাকত। কেউ ওর সঙ্গে কথা বলার প্রয়োজন বোধ করেনি।”

চেতনকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হলেও রোহিত বা হার্দিক তাঁর উল্টো দিকে বসতে রাজি হবেন কি না, সেটাই বড় প্রশ্ন। ভবিষ্যতে ক্রিকেটারদের কেউ আর চেতনের সঙ্গে যোগাযোগ না-ও রাখতে পারেন বলে ওই সূত্রের দাবি।

এ দিকে, দিল্লিতে জি২০ বৈঠকের কারণে বিলাসবহুল হোটেল পাওয়া মুশকিল হয়ে গিয়েছে। তাই ভারতীয় দল নয়ডার কাছে একটা হোটেলে থাকছে। জি২০ বৈঠকের কারণে আগের হোটেলগুলিতে ভিড় থাকার সম্ভাবনা। তাই বোর্ডের এই সিদ্ধান্ত। তবে কোহলি হোটেলে থাকছেন না। তিনি দলের অনুমতি নিয়ে দু’দিন বাড়িতে থাকার সিদ্ধান্ত নিয়েছেন। বৃহস্পতিবার হোটেলে যোগ দেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Chetan Sharma Chief Selector
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE