Advertisement
০২ মে ২০২৪
Virat Kohli

এটাই শেষ, নাকি ২০২৭ বিশ্বকাপেও দেখা যাবে কোহলিকে? ইঙ্গিত দিলেন প্রাক্তন সতীর্থ

দেশের মাটিতে দ্বিতীয় বার বিশ্বকাপ খেলতে নামছেন বিরাট কোহলি। কাপ জেতার খিদে এ বার তাঁর বেশি থাকবে বলেই অনেকের ধারণা। পরের বিশ্বকাপেও কি তাঁকে দেখা যাবে? উত্তর দিলেন প্রাক্তন সতীর্থ।

virat kohli

বিরাট কোহলি। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ জুন ২০২৩ ২০:৪২
Share: Save:

দেশের মাটিতে দ্বিতীয় বার বিশ্বকাপ খেলতে নামছেন বিরাট কোহলি। ১২ বছর আগে মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে বিশ্বকাপে জিতেছিলেন তিনি। এ বার ফের একটি আইসিসি ট্রফি জিততে মরিয়া কোহলি। অনেকেই মনে করছেন, এ বারই হয়তো তাঁর শেষ বিশ্বকাপ। তাই খিদে আগের থেকে বেশি থাকবে। তবে ক্রিস গেল মনে করেন না কোহলি শেষ বিশ্বকাপ খেলতে নামছেন। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ব্যাটারের ধারণা, আরও একটি বিশ্বকাপ খেলার ক্ষমতা রয়েছে তাঁর।

আইপিএলে আরসিবি দলের হয়ে দীর্ঘ দিন একসঙ্গে খেলেছেন গেল এবং কোহলি। দু’জনের মধ্যে বন্ধুত্বও মজবুত। প্রিয় বন্ধুর সম্পর্কে গেল বলেছেন, “পরের বিশ্বকাপ খেলতেই পারে কোহলি। আমার মনে হয় না এটাই ওর শেষ বিশ্বকাপ। দেশের মাটিতে খেলবে ভারত। তাই ওরা সবার থেকে এগিয়ে থেকে নামছে। দেখতে হবে ভারত কেমন খেলে। তার থেকেও বড় ব্যাপার, কাদের ওরা দলে নেয়।”

বিশ্বকাপে ১৫ অক্টোবর আমদাবাদে খেলবে ভারত-পাকিস্তান। সেই ম্যাচ নিয়েও কথা বলেছেন গেল। তাঁর মতে, এই ম্যাচ থেকে প্রচুর অর্থ আয় করেন আয়োজকরা। তাই ক্রিকেটারদেরও উচিত এ ধরনের ম্যাচ খেলতে নামলে অতিরিক্ত অর্থ দাবি করা।

গেল বলেছেন, “দুটো দেশ যখন বিশ্বকাপের মতো প্রতিযোগিতায় খেলে, যখন যে পরিমাণে লাভ হয় তা অবিশ্বাস্য। একটা ম্যাচ থেকেই আইসিসি গোটা একটা প্রতিযোগিতা আয়োজন করতে পারে। পাকিস্তান এবং ভারতের ক্রিকেটারদের উচিত এই ম্যাচ খেলতে নামলে বাড়তি অর্থ দাবি করা। কারণ টিভিতে এই ম্যাচ দেখানোর জন্য অনেক বেশি অর্থ রোজগার করে আয়োজকরা। আমি কোনও দেশের বোর্ড বা আইসিসির দায়িত্বে নেই। থাকলে অবশ্যই অতিরিক্ত টাকা চাইতাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli ICC ODI World Cup 2023 Chris Gayle
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE