Advertisement
০১ মে ২০২৪
ICC

ICC: চেয়ারম্যান হওয়ার লড়াই সহজ করল আইসিসি, দরকার অনেক কম ভোট

আগে আইসিসির চেয়ারম্যান হতে গেলে অন্তত দুই-তৃতীয়াংশ সদস্যের ভোট পেতে হত। এ বার শুধু গরিষ্ঠতা থাকলেই হবে। বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আইসিসি চেয়ারম্যান হওয়ার লড়াই সহজ

আইসিসি চেয়ারম্যান হওয়ার লড়াই সহজ ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২২ ১২:৫০
Share: Save:

আইসিসির পরবর্তী চেয়ারম্যান ঘোষণা হবে চলতি বছর নভেম্বর মাসে। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার চেয়ারম্যান নির্বাচনের প্রক্রিয়া এ বার আরও সরল করেছে আইসিসি। বদল করা হয়েছে আইনে।

এর আগে আইসিসির চেয়ারম্যান হতে গেলে অন্তত দুই-তৃতীয়াংশ সদস্যের ভোট পেতে হত। কিন্তু এ বার শুধু গরিষ্ঠতা থাকলেই হবে। আইসিসি বোর্ডের সদস্য সংখ্যা ১৬। এর আগে নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলে যখন আইসিসির চেয়ারম্যান হয়েছিলেন, এখনকার নিয়ম অনুযায়ী তখন ১৬ জনের মধ্যে অন্তত ১১ জনের ভোট দরকার ছিল। কিন্তু এ বার কেউ ১৬ জনের মধ্যে ৯ জনের সমর্থন পেলেই চেয়ারম্যান হয়ে যাবেন। ১৩ নভেম্বর মেলবোর্নে আইসিসি শীর্ষ বৈঠকে ঠিক হয়ে যাবে পরবর্তী চেয়ারম্যানের নাম।

এ ছাড়া আইসিসির পুরুষদের ক্রিকেট কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান এবং বর্তমানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণকে। আইসিসি বোর্ড ২০২৩ থেকে ২০২৭ সালের পুরুষ ও মহিলাদের ফিউচার টুর প্রোগ্রামের (এফটিপি) অনুমোদন দিয়েছে। জানা গিয়েছে, এই সময়ে ভারত ৩৮টি টেস্ট খেলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC chairman Icc Chairman BCCI Sourav Ganguly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE