Advertisement
১০ মে ২০২৪
Afghanistan Cricket

Afghanistan Cricket: আফগানিস্তানের জন্য আলাদা কমিটিই গড়ে ফেলল আইসিসি

গত কয়েক বছরে আফগানিস্তানের ক্রিকেটের অনেক উন্নতি হয়েছে। কিন্তু তালিবান সে দেশের ক্ষমতায় আসার পর খেলাধুলোর ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে।

রশিদদের নিয়ে ভাবছে আইসিসি

রশিদদের নিয়ে ভাবছে আইসিসি ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২১ ১৯:১৩
Share: Save:

আফগানিস্তানকে ক্রিকেটের মূল স্রোতে ফেরাতে বদ্ধপরিকর আইসিসি। তালিবান শাসনে কী করে সেটি সম্ভব, তার জন্য আলাদা একটি ওয়ার্কিং কমিটি তৈরি করল বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা।

গত কয়েক বছরে আফগানিস্তানের ক্রিকেটের অনেক উন্নতি হয়েছে। কিন্তু তালিবান সে দেশের ক্ষমতায় আসার পর খেলাধুলোর ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। বিশেষ করে খেলাধুলোয় মহিলাদের অংশগ্রহণ নিয়ে নিষেধাজ্ঞা জারি করেছে তারা।

আফগানিস্তানের বিরুদ্ধে একটি টেস্ট খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার। আফগানিস্তানে মহিলাদের যতক্ষণ না খেলার অনুমতি দেওয়া হচ্ছে, ততক্ষণ তারা খেলবে না বলে জানিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। এই মাসে হোবার্টের সেই টেস্ট অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গিয়েছে।

আইসিসি-র চেয়ারম্যান গ্রেগ বার্কলে এক বিবৃতিতে বলেন, ‘আফগানিস্তানে যাতে পুরুষ ও মহিলাদের ক্রিকেট এক সঙ্গে এগোতে পারে, তার জন্য আইসিসি বদ্ধপরিকর। আমরা আফগানিস্তানের পরিস্থিতির উপর কড়া নজর রাখছি। যখনই মনে হবে কোনও সিদ্ধান্ত নেওয়ার সময় এসেছে, আমরা সিদ্ধান্ত নেব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Afghanistan Cricket Rashid Khan ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE