Advertisement
২৫ জুন ২০২৪
India vs New Zealand 2023

বিশ্বকাপের ফাইনালে উঠতে ভারতের লক্ষ্য ১০৮ রান, কিউই অভিশাপ কি কাটবে শেফালিদের হাতে?

মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শেফালি বর্মাদের সামনে নিউ জ়িল্যান্ড প্রথমে ব্যাট করে রাখল ১০৮ রানের লক্ষ্য। শেফালি বর্মারা সেই রান করতে পারলেই ফাইনালে উঠে যাবে ভারত।

১০৮ রানের লক্ষ্য শেফালি বর্মাদের সামনে।

১০৮ রানের লক্ষ্য শেফালি বর্মাদের সামনে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৩ ১৪:৫৯
Share: Save:

ভারতের সামনে নক আউট পর্বে নিউ জ়িল্যান্ড মানেই বড় বাধা। সে ক্রিকেট হোক বা হকি। মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শেফালি বর্মাদের সামনে নিউ জ়িল্যান্ড প্রথমে ব্যাট করে রাখল ১০৮ রানের লক্ষ্য। শেফালি বর্মারা সেই রান করতে পারলেই ফাইনালে উঠে যাবে ভারত।

২০১৯ বিশ্বকাপে এক দিনের ক্রিকেটে ছেলেদের সেমিফাইনালে নিউ জ়িল্যান্ড হারিয়ে দিয়েছিল ভারতকে। ২০২১ সালে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও ভারতকে হারিয়ে দিয়েছিল কিউইরা। সদ্য হকি বিশ্বকাপেও নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে হারতে হয় ভারতকে। মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে তাই নিউ জ়িল্যান্ডকে দেখে অনেকের মনেই তাই একটা আশঙ্কা তৈরি হয়েছিল।

সেমিফাইনালে টস জিতে শেফালি ব্যাট করতে পাঠান নিউ জ়িল্যান্ডকে। শুরু থেকেই ভারতীয় বোলারদের দাপট দেখা যায়। ৫ রানের মধ্যে ২ উইকেট তুলে নেন তিতাস সাধুরা। নিউ জ়িল্যান্ডের জর্জিয়া প্লিমার ৩৫ রান করেন। সেটাই তাদের দলের সর্বোচ্চ রান। তিনি এবং ইজ়াবেলা গেজ় ৩৭ রানের একটি জুটি গড়েন। তা ছাড়া আর কেউই রান পাননি। ভারতীয় বোলারদের মধ্যে সব থেকে বেশি উইকেট পরশভি চোপড়ার। তিনটি উইকেট নেন তিনি। একটি করে উইকেট নেন অর্চনা দেবী, শেফালি বর্মা, মন্নত কশ্যপ এবং তিতাস।

মাত্র ১০৭ রান তুললেও পুরো ২০ ওভার ব্যাট করেছে নিউ জ়িল্যান্ড। ৯ উইকেট হারিয়ে ১০৭ রান তোলে তারা। দু’টি রান আউট হয়। সহজ লক্ষ্যের সামনে ব্যাট করতে নেমে শুরুতেই শেফালি বর্মাকে হারায় ভারত। তাতে যদিও ভারতের রানের গতি থামেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE