Advertisement
১৯ এপ্রিল ২০২৪
ICC

Smriti Mandhana: বর্ষসেরা মন্ধানার লক্ষ্য বিশ্বকাপ জয়

গত বছর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ়ে অপরাজিত ৮০ এবং অপরাজিত ৪৮ রান করে দলকে জেতাতে বড় ভূমিকা নিয়েছিলেন মন্ধানা।

সম্মান: আইসিসি-র বর্ষসেরা স্মৃতি মন্ধানা। ফাইল চিত্র

সম্মান: আইসিসি-র বর্ষসেরা স্মৃতি মন্ধানা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২২ ০৭:৫০
Share: Save:

আইসিসি বর্ষসেরা পুরস্কারের তালিকায় এ বার ভারতের এক জন ক্রিকেটারেরই নাম আছে। তিনি স্মৃতি মন্ধানা। বর্ষসেরা মহিলা ক্রিকেটারের পুরস্কার জিতে নিলেন তিনি।

গত বছর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ়ে অপরাজিত ৮০ এবং অপরাজিত ৪৮ রান করে দলকে জেতাতে বড় ভূমিকা নিয়েছিলেন মন্ধানা। এ ছাড়া ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টেও ৭৮ রানের ইনিংস পাওয়া গিয়েছিল এই ওপেনারের ব্যাট থেকে। একই রকম ফর্ম ধরে রেখেছিলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ়েও। ওয়ান ডে-তে হাফসেঞ্চুরি করেন, টেস্টে জীবনের প্রথম সেঞ্চুরি। গত বছর সব মিলিয়ে ২২টি আন্তর্জাতিক ম্যাচে ৮৫৫ রান করেন মন্ধানা। সঙ্গে একটি সেঞ্চুরি ও পাঁচটি হাফসেঞ্চুরি। গড় ৩৮.৮৫।

বর্ষসেরা হয়ে মন্ধানা বলেছেন, ‘‘এই পুরস্কার পেয়ে আমি রীতিমতো সম্মানিত। গত বছর একটা কঠিন সময়ের মধ্যে দিয়ে আমাদের যেতে হয়েছিল। তার মধ্যে আমার পারফরম্যান্সকে স্বীকৃতি দিয়ে আইসিসি প্রেরণা জুগিয়েছে এই বছর আরও ভাল কিছু করার।’’

এই বছরে ভারতের মেয়েদের সামনে রয়েছে ৫০ ওভারের বিশ্বকাপ জয়ের চ্যালেঞ্জ। ভারতীয় ওপেনার ইতিমধ্যেই বিশ্বকাপ জয়কে তাঁর পাখির চোখ করে নিয়েছেন। মন্ধানা বলেছেন, ‘‘এই বছরে আমার নজর এখন একটা দিকেই। আইসিসি বিশ্বকাপ জয়। যে দিকে তাকিয়ে আমরা দল হিসেবে প্রস্তুতি নিচ্ছি।’’ মার্চ-এপ্রিল মাসে নিউজ়িল্যান্ডে হতে চলেছে মেয়েদের বিশ্বকাপ প্রতিযোগিতা।

বর্ষসেরা হয়ে মন্ধানা ধন্যবাদ দিয়েছেন কোচ-সতীর্থ-পরিবারকে। মেয়েদের ক্রিকেটে বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটার বলেছেন, ‘‘আমি সতীর্থ, কোচ, পরিবার, বন্ধু-বান্ধব, সমর্থক সবার কাছে কৃতজ্ঞ। সবাই আস্থা রেখেছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC Smriti Mandhana India Women Cricket team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE