Advertisement
০৬ মে ২০২৪
ICC T20 World Cup

বিশ্বকাপ সেমিফাইনালে বৃহস্পতিবার ভারত-অস্ট্রেলিয়া, খেলা কোথায়, কখন, কোন চ্যানেলে?

ভারত এবং অস্ট্রেলিয়ার সেমিফাইনাল ম্যাচটি হবে দক্ষিণ আফ্রিকার নিউল্যান্ডস ক্রিকেট মাঠে। যে ম্যাচে অস্ট্রেলিয়াকেই এগিয়ে রাখছেন সকলে।

Harmanpreet kaur

বৃহস্পতিবার হরমনপ্রীত কৌররা নামবেন বিশ্বকাপের সেমিফাইনালে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ২১:২৬
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি ভারত এবং অস্ট্রেলিয়ার মেয়েরা। সেই ম্যাচে লড়াইয়ের জন্য প্রস্তুত দুই দল। বৃহস্পতিবার কোন চ্যানেলে দেখবেন সেই খেলা? কখন থেকে শুরু হবে সেই ম্যাচ?

কোথায়?

ভারত এবং অস্ট্রেলিয়ার সেমিফাইনাল ম্যাচটি হবে দক্ষিণ আফ্রিকার নিউল্যান্ডস ক্রিকেট মাঠে। যে ম্যাচে অস্ট্রেলিয়াকেই এগিয়ে রাখছেন সকলে। মেয়েদের ক্রিকেটে অস্ট্রেলিয়া দলকেই সব থেকে শক্তিশালী মনে করা হয়। পাঁচ বার টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে তারা। সেই দলের বিরুদ্ধে খেলতে নামার আগে ভারতের রিচা ঘোষ জানিয়ে দিয়েছেন যে, অস্ট্রেলিয়ার দুর্বল জায়গাগুলি তাঁরা জানেন এবং সেখানেই আঘাত করতে চান। এই ম্যাচ দেখার জন্য যাবে স্টার স্পোর্টসে। মোবাইলে খেলা দেখতে হলে থাকতে হবে হটস্টার অ্যাপটি।

কখন?

ভারতীয় সময় সন্ধ্যা ৬.৩০ মিনিট থেকে শুরু ম্যাচ। গ্রুপ পর্বে ভারত দ্বিতীয় স্থানে শেষ করে। গ্রুপ বি-তে ছিল ভারত। অস্ট্রেলিয়া ছিল গ্রুপ এ-তে। সেই গ্রুপের শীর্ষ স্থানে শেষ করে অস্ট্রেলিয়া। সব ম্যাচ জিতে সেমিফাইনালে উঠেছে অস্ট্রেলিয়া। ভারত হেরে যায় ইংল্যান্ডের বিরুদ্ধে। গ্রুপ বি-তে শীর্ষ স্থান পায় ইংল্যান্ড। তারা খেলবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।

নজরে থাকবেন কারা?

ভারতীয় দলের ক্রিকেটারদের মধ্যে নজর রাখতে হবে স্মৃতি মন্ধানা, রিচা ঘোষ এবং দীপ্তি শর্মার মতো ক্রিকেটারের দিকে। শেষ ম্যাচে ৮৭ রানের ইনিংস খেলে আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন স্মৃতি। সেমিফাইনালের মতো বড় ম্যাচেও তাঁর ব্যাট থেকে রান চাইবে ভারত। এ বারের প্রতিযোগিতায় ভারতের হয়ে সব থেকে বেশি রান এসেছে রিচার ব্যাট থেকে। ভারতীয় উইকেটরক্ষক দলের বড় ভরসা। সেই সঙ্গে নজর থাকবে দীপ্তির দিকে। তিনি ব্যাটে, বলে দলের বড় ভরসা। এমন অলরাউন্ডার দলে থাকলে ভারসাম্য ঠিক থাকে দলের। সেই কাজটাই করতে হবে দীপ্তিকে।

অস্ট্রেলিয়া দলে নজর থাকবে মেগ ল্যানিং, এলিস পেরি এবং বেথ মুনির দিকে। অস্ট্রেলিয়ার এই তিন ব্যাটার শুরু থেকেই আক্রমণ শুরু করেন। বহু ম্যাচ এই তিন জনেই বার করে নিয়ে চলে যান। ভারতীয় বোলারদের লক্ষ্য হবে শুরুতেই এই তিন জনকে ফেরানো। যদিও অস্ট্রেলিয়া দলে ব্যাটিং গভীরতা রয়েছে। সেটার দিকেও নজর থাকবে ভারতের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC T20 World Cup Team India Women Harmanpreet Kaur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE