Advertisement
০২ মে ২০২৪
Harmanpreet Kaur

অসুস্থতা নিয়েও টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল খেলতে নামলেন হরমনপ্রীত

বিশ্বকাপের সেমিফাইনালে নামার আগে জ্বর হয়েছিল হরমনপ্রীত কৌরের। হাসপাতালে নিয়ে যেতে হয়েছিল ভারত অধিনায়ককে। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেমিফাইনালে খেলতে নেমেছেন তিনি।

Picture of Harmanpreet Kaur

বিশ্বকাপের সেমিফাইনালে নামার আগে অসুস্থ হয়ে পড়েছিলেন হরমনপ্রীত কৌর। কিন্তু তার পরেও মাঠে নেমেছেন তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৪৮
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে নামার আগে অসুস্থ হয়ে পড়েছিলেন হরমনপ্রীত কৌর। জ্বর হয়েছিল ভারতীয় অধিনায়কের। হাসপাতালেও নিয়ে যেতে হয়েছিল তাঁকে। হরমনপ্রীতের খেলা নিয়েই অনিশ্চয়তা দেখা দিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নেমেছেন তিনি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হরমনপ্রীতকে টস করতে নামতে দেখে কিছুটা স্বস্তি হয়েছে ভারতীয় সমর্থকদের। টসে যদিও হারতে হয়েছে তাঁকে। টসের পরে হরমনপ্রীত বলেছেন, ‘‘আমার জ্বর হয়েছিল। কিন্তু এখন ভাল আছি।’’ তিনি মাঠে নামতে পারলেও খেলতে পারেননি দলের আর এক ক্রিকেটার পূজা বস্ত্রকর। সে কথাও জানিয়েছেন ভারত অধিনায়ক। হরমনপ্রীত বলেছেন, ‘‘পূজা অসুস্থ। তাই ওর বদলে স্নেহ (রাণা) খেলছে। দলের আরও একটা বদল করা হয়েছে। রাজেশ্বরী (গায়কোয়াড়)-এর বদলে রাধা (যাদব) প্রথম একাদশে এসেছে।’’

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের সেমিফাইনাল কঠিন ম্যাচ। সেটা জানেন হরমনপ্রীত। তাই দলের ব্যাটারদের বেশি দায়িত্ব নিতে বলেছেন তিনি। অতিরিক্ত এক ব্যাটার নেওয়া হয়েছে প্রথম একাদশে। হরমন বলেছেন, ‘‘গোটা প্রতিযোগিতা ধরে আমরা একটাই আলোচনা করেছি যে দলের ব্যাটারদের আরও ভাল খেলতে হবে। সে কারণে দেবিকা (বৈদ্য)-র বদলে যস্তিকা (ভাটিয়া)-কে দলে নেওয়া হয়েছে। অতিরিক্ত এক ব্যাটার খেলাচ্ছি আমরা।’’

এ বারের প্রতিযোগিতার শুরুটা ভাল করেছিল ভারত। প্রথম দুই ম্যাচে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ়কে হারিয়েছিল ভারত। কিন্তু তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে হেরে যায় ভারত। তার ফলে গ্রুপে দ্বিতীয় হয়েছে ভারত। ফলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে হচ্ছে ভারতকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE