Advertisement
২৬ জুন ২০২৪
ICC Women's World Cup

ICC Women's World Cup 2022: ফাইনালে হিলির শতরান, সপ্তম বার মেয়েদের বিশ্বকাপ জিতল অস্ট্রেলিয়া

ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার ড্যানি ওয়াট ফিরে যান ৪ রান করে। অন্য ওপেনার ট্যামি বেমন্ট করেন ২৭ রান। অধিনায়ক হেথার নাইট করেন ২৬ রান। ইংল্যান্ডের হয়ে শতরান করেন নাতালি সিভার। ১২১ বলে ১৪৮ রান করে অপরাজিত থাকেন তিনি। অন্য দিক থেকে একের পর এক উইকেট হারাতে থাকে ইংল্যান্ড।

জয়ের পর অস্ট্রেলিয়ার মহিলা দল।

জয়ের পর অস্ট্রেলিয়ার মহিলা দল। ছবি: এএফপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২২ ১৩:৩১
Share: Save:

সপ্তম বার মেয়েদের বিশ্বকাপ জিতল অস্ট্রেলিয়া। ফাইনালে ১৭০ রানের বিশাল ইনিংস খেললেন অ্যালিসা হিলি। অস্ট্রেলিয়ার উইকেটরক্ষকের ব্যাটে ভর করেই বিরাট জয় অস্ট্রেলিয়ার। ৭১ রানে ইংল্যান্ডকে হারিয়ে দিলেন হিলিরা।

প্রথমে ব্যাট করে ৩৫৬ রান তোলে অস্ট্রেলিয়া। উইকেটরক্ষক হিলি একাই ১৭০ রান করেন। তাঁর স্বামী মিচেল স্টার্ক উপস্থিত ছিলেন গ্যালারিতে। অস্ট্রেলিয়ার হয়ে তিনিও বিশ্বকাপ জিতেছেন। হিলি ছাড়াও অস্ট্রেলিয়ার হয়ে রান পেয়েছেন ওপেনার রেচেল হেইনেস। তিনি ৬৮ রান করেন। তিন নম্বরে ব্যাট করতে নেমে বেথ মুনি ৬২ রান করেন। ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৫৬ রান তোলে অস্ট্রেলিয়া।

ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার ড্যানি ওয়াট ফিরে যান ৪ রান করে। অন্য ওপেনার ট্যামি বেমন্ট করেন ২৭ রান। অধিনায়ক হেথার নাইট করেন ২৬ রান। ইংল্যান্ডের হয়ে শতরান করেন নাতালি সিভার। ১২১ বলে ১৪৮ রান করে অপরাজিত থাকেন তিনি। অন্য দিক থেকে একের পর এক উইকেট হারাতে থাকে ইংল্যান্ড।

অ্যালানা কিংদের দাপটে ৭১ রানে ম্যাচ জেতে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন কিং এবং জেস জনাসেন। দু'টি উইকেট নিয়েছেন মেহান স্কুট। একটি করে উইকেট নিয়েছেন তাহলিয়া ম্যাকগ্রা এবং অ্যাশ্লে গার্ডনার।

১৯৭৮ সালে প্রথম বার মেয়েদের বিশ্বকাপ জিতেছিলে অস্ট্রেলিয়া। টানা তিন বার বিশ্বকাপ জিতেছিল তারা। এর পর ১৯৯৭, ২০০৫, ২০১৩ এবং ২০২২ সালে বিশ্বকাপ জিতল অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE