Advertisement
০৩ মে ২০২৪
ICC Women’s World T20

ইংল্যান্ডের কাছে বড় হার পাকিস্তানের, সেমিফাইনালে হরমনপ্রীতদের সামনে অস্ট্রেলিয়া

টি-টোয়েন্টি বিশ্বকাপ সেমিফাইনালে ভারতের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। হরমনপ্রীতদের গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার যে সম্ভাবনা ছিল, তা শেষ হয়ে গেল পাকিস্তান বড় ব্যবধানে ইংল্যান্ডের কাছে হারায়।

picture of Harmanpreet Kaur

টি-টোয়েন্টি বিশ্বকাপে হরমনপ্রীতদের লড়াই করতে হবে অস্ট্রেলিয়ার সঙ্গে। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ২১:৪১
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে শক্তিশালী অস্ট্রেলিয়াকে এড়াতে পারলেন না হরমনপ্রীত কৌররা। গ্রুপের ম্যাচে পাকিস্তান বড় ব্যবধানে ইংল্যান্ডকে হারাতে পারলে, সেমিফাইনালে অস্ট্রেলিয়ার সামনে নাও পড়তে পারত ভারত। কিন্তু পাকিস্তানই ১১৪ রানে হেরে গেল ইংল্যান্ডের কাছে।

পাকিস্তান হেরে যাওয়ায় গ্রুপে রানার্স হয়েই সেমিফাইনাল খেলতে হবে হরমনপ্রীতদের। ফলত এক নম্বর গ্রুপের শীর্ষে শেষ করা অস্ট্রেলিয়ার মুখোমুখি হতে হবে তাঁদের। না হলে নিউ জ়িল্যান্ড, দক্ষিণ আফ্রিকা বা শ্রীলঙ্কার মধ্যে একটি দলের বিরুদ্ধে খেলতে হত ভারতকে। এই গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসাবে কারা শেষ চারে যাবে, তা নির্ভর করছে দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশ ম্যাচের উপর। কারণ, দক্ষিণ আফ্রিকা জিতলে নিউ জ়িল্যান্ড এবং শ্রীলঙ্কার মতো তাদেরও পয়েন্ট হবে চার। নেট রান রেটের বিচারে রানার্স হওয়ার সম্ভাবনা বেশি মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজকদেরই। পাকিস্তানকে ইংল্যান্ডকে হারালেও অবশ্য ভারতের গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত ছিল না। কারণ, নেট রান রেটে অনেকটাই এগিয়ে রয়েছেন হেরাথ নাইটরা

প্রথমে ব্যাট করে ইংল্যান্ড তুলল ৫ উইকেটে ২১৩ রান। মহিলাদের টি-টোয়েন্টি ক্রিকেটে এই রান যথেষ্ট বড়। সেই চাপেই ভেঙে পড়ল পাকিস্তানের ইনিংস। মূলত তিন জন ব্যাটারের দাপটে পাকিস্তানের বিরুদ্ধে বড় রানের ইনিংস গড়ল ইংল্যান্ড। ওপেনার ড্যানি ওয়াট করলেন ৩৩ বলে ৫৯ রান। ৭টি চার এবং ২টি ছক্কা মারলেন তিনি। চার নম্বরে নেমে সিভার ব্রান্ট অপরাজিত থাকলেন ৪০ বলে ৮১ রানের আগ্রাসী ইনিংস খেলে। তাঁর ব্যাট থেকে এল ১২টি চার এবং ১টি ছক্কা। উইকেটরক্ষক অ্যামি জোন্স করলেন ৩১ বলে ৪৭ রান। ৫টি চার এবং ১টি ছয় মারলেন তিনি। ইংল্যান্ডের আর কোনও ব্যাটার উল্লেখযোগ্য রান করতে পারেননি।

জবাবে চাপ সামলাতে পারল না নিদা দারের দল। বিসমা মারুফ না খেলায় ইংল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানকে নেতৃত্ব দেন নিদা। ৯ উইকেটে মাত্র ৯৯ রানেই শেষ হয়ে গেল তাঁদের ইনিংস। কোনও পাক ব্যাটারই দলকে ভরসা দিতে পারলেন না। বরং ইংল্যান্ডের বোলিং আক্রমণের সামনে সকলেই বেশ অস্বস্তিতে দেখিয়েছে। পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ রান তুবা হাসানের ২০ বলে ২৮। শেষ দিকে আগ্রাসী ব্যাটিং করে জয়ের ব্যবধান যতটা সম্ভব কমানোর চেষ্টা করেছিলেন তিনি। পাক ব্যাটারদের লড়াই বলতে মঙ্গলবারের ম্যাচে এ টুকুই!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE