Advertisement
০৪ মে ২০২৪
ICC Women’s World T20

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠেও হতাশ হরমনপ্রীত! কেন খুশি নন তিনি?

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের সর্বোচ্চ রান করেছেন মন্ধানা। ব্যাট করেছেন আগ্রাসী মেজাজে। তবু, সোমবারের ইনিংসকে অন্যতম কঠিন বলছেন তিনি।

picture of Harmanpreet Kaur

দল সেমিফাইনালে ওঠায় খুশি হলেও একটি কারণে হতাশ হরমনপ্রীত। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৩৮
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠেও হতাশ অধিনায়ক হরমনপ্রীত কৌর। আয়ারল্যান্ডের বিরুদ্ধে জয়ের পর তেমনই জানিয়েছেন তিনি। অন্য দিকে, ২০ ওভারের ক্রিকেটে নিজের সর্বোচ্চ রানের ইনিংসকে অন্যতম কঠিন বলছেন সহ-অধিনায়ক স্মৃতি মন্ধানা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠলেও আক্ষেপ রয়েছে হরমনপ্রীতের। ইংল্যান্ডের বিরুদ্ধে ভাল শুরু করেও ম্যাচ জিততে না পেরে হতাশ ভারতীয় দলের অধিনায়ক। তিনি বলেছেন, ‘‘ইংল্যান্ডের বিরুদ্ধে আমরা ভাল শুরু করেও জিততে পারিনি। যে ক্রিকেট খেলেছি সেটা কাম্য ছিল না। জঘন্য খেলেছিলাম আমরা। হতাশাজনক ফল।’’ শেষ চারের লড়াইয়ে নিজেদের সেরা দেওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী তিনি। প্রতিপক্ষ নিয়ে ভেবে নিজেদের চাপে ফেলতে চান না হরমনপ্রীত। সুযোগ কাজে লাগাতে চান তিনি।

বিশ্বকাপের ২২ গজে ২০ ওভারের ক্রিকেটে জীবনের সর্বোচ্চ রানের ইনিংস খেলেছেন মন্ধানা। সোমবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৯টি চার এবং ৩টি ছয়ের সাহায্যে ৫৬ বলে ৮৭ করেন স্মৃতি। তাঁর দাবি, অন্যতম কঠিন ইনিংস খেলেছেন আইরিশদের বিরুদ্ধে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে সাবলীল ব্যাটিং করেছেন মন্ধানা। তবু তাঁর দাবি, সোমবারের ম্যাচে ব্যাট করা সহজ ছিল না। মন্ধানা বলেছেন, ‘‘সেন্ট জর্জেস পার্কের উইকেট কঠিন ছিল না। তবু ক্রিকেটজীবনের অন্যতম কঠিন ইনিংস খেললাম।’’ কেন কঠিন ইনিংস? মন্ধানা বলেছেন, ‘‘উইকেট কঠিন না হলেও আয়ারল্যান্ডের বোলাররা বেশ ভাল বল করেছে। ওদের বলের গতি বেশ ভাল ছিল। খুব হাওয়া দিচ্ছিল। তাতে ব্যাট করতে সমস্যা হচ্ছিল।’’ মন্ধানা জানিয়েছেন, তাঁর আঙুলের চোট সেরে গিয়েছে। কোনও সমস্যা নেই। তিনি আরও বলেছেন, ‘‘পরিস্থিতি নিয়ে আমি শেফালি বর্মার সঙ্গে কথা বলছিলাম। ঠিক করেছিলাম বেশি ঝুঁকি নেব না। প্রচণ্ড হাওয়ার মধ্যে উইকেটে টিকে থাকাই আমাদের লক্ষ্য ছিল। শুরুর দিকে ভাল ব্যাট করতে পারছিলাম না। শেফালিরও টাইমিং ঠিক হচ্ছিল না।’’

দল টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওঠায় খুশি অধিনায়ক হরমনপ্রীত। মন্ধানার বক্তব্যকে সমর্থন করেছেন তিনি। হরমনপ্রীত বলেছেন, ‘‘মাঠে প্রচণ্ড হাওয়া দিচ্ছিল। সেটা নিয়ে দলের মধ্যে আমরা আলোচনা করেছিলাম। জোরে বোলিংয়ের বিরুদ্ধে এ রকম পরিস্থিতিতে মানিয়ে নেওয়া কঠিন। তার মধ্যেও আমরা ভাল রান তুলতে পেরেছি। মন্ধানার রান পাওয়া আমাদের জন্য ইতিবাচক। ও ভাল শুরু করলে আমরা বড় রান করতে পারি।’’ হরমনপ্রীতের দাবি, আবহাওয়া প্রতিকূল থাকতে পারে, তা আগেই জানতেন তাঁরা। সেই মতো প্রস্তুতি নেন। পরিকল্পনা করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE