Advertisement
০৫ মে ২০২৪
Rinku Singh

রোহিতেরা দ্বিতীয় টেস্ট জেতার আগেই অন্য মাঠে ইংরেজদের হারিয়ে দিলেন রিঙ্কুরা

রোহিত শর্মাদের সামনে বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজ়‌ে সমতা ফেরানোর সম্ভাবনা রয়েছে। তার আগে অন্য একটি খেলায় ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ় জিতে নিল ভারত।

cricket

রিঙ্কু সিংহ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:১৯
Share: Save:

রোহিত শর্মাদের সামনে বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজ়‌ে সমতা ফেরানোর সম্ভাবনা রয়েছে। তার আগে অন্য একটি খেলায় ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ় জিতে নিল ভারত। আমদাবাদে ইংল্যান্ড লায়ন্সকে দ্বিতীয় ম্যাচে ১৩৪ রানে হারিয়ে দিল ভারত ‘এ’ দল। বেসরকারি টেস্ট জিতে নিলেন রিঙ্কু সিংহেরা। এই ম্যাচে ভারতকে নেতৃত্ব দিয়েছেন অভিমন্যু ঈশ্বরণ।

চতুর্থ ইনিংসে ৪০৩ রান তাড়া করতে নেমেছিল ইংল্যান্ড। রবিবার তাদের ইনিংস শেষ হয়ে ২৬৮ রানে। মুম্বইয়ের বাঁ হাতি স্পিনার শামস মুলানির দাপটে শেষ হয়ে গেল ইংল্যান্ড। তাঁকে যোগ্য সঙ্গত দেন সারাংশ জৈন। তিনি ৫০ রানে ৩ উইকেট নেন। নিজেদের মধ্যে আট উইকেট ভাগ করে নেন তাঁরা। ৮৩-২ অবস্থা থেকে ভেঙে পড়ে ইংল্যান্ডের ইনিংস।

ইংল্যান্ড লায়ন্সের ওপেনার অ্যালেক্স লিস ৪০ রানে শুরু করেছিলেন ইনিংস। তিনি অর্ধশতরান করেন। মনে হচ্ছিল লিসের সৌজন্যে ঘুরে দাঁড়াবে ইংল্যান্ড। তবে মুলানির বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান লায়ন্সের ওপেনার। সেই সময় ইংল্যান্ডের রান ছিল ১২০-৪। দ্রুত ২০ রানের মধ্যে আরও তিন উইকেট হারায় তারা। ১৪০-৭ অবস্থা থেকে কিছুটা লড়াই করে। একমাত্র অলি রবিনসন (৮০) বাদে আর কেউ প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। রবিনসন ইংল্যান্ডের জাতীয় দলে নিয়মিত খেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rinku Singh Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE