Advertisement
২১ জুলাই ২০২৪
India A

বাংলার মুকেশের দাপট, ১১২ রানেই শেষ বাংলাদেশের ইনিংস

বাংলাদেশ সফরে যাবে ভারতীয় দল। তার আগে দু’টি চার দিনের ম্যাচ খেলতে বাংলাদেশ গিয়েছে ভারত ‘এ’। সেই দলের অধিনায়ক অভিমন্যু। বাংলার অধিনায়কের নেতৃত্বে খেলছেন সরফরাজ খান, তিলক বর্মারা।

বাংলাদেশ ‘এ’ দলের বিরুদ্ধে দাপট মুকেশের।

বাংলাদেশ ‘এ’ দলের বিরুদ্ধে দাপট মুকেশের। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২২ ১৫:৩৭
Share: Save:

চার দিনের ম্যাচে মাত্র ১১২ রানে শেষ বাংলাদেশ ‘এ’ দলের প্রথম ইনিংস। ভারত ‘এ’ দলের সৌরভ কুমার, নভদীপ সাইনি, মুকেশ কুমারদের দাপটে ভেঙে পড়ল বাংলাদেশ ‘এ’-র ব্যাটিং। মোসাদ্দেক হোসেইন ছাড়া আর কোনও ব্যাটার রান পেলেন না। তিনি ৬৩ রান করেন। ৪৫ ওভারেই ১০ উইকেট হারায় বাংলাদেশ ‘এ’।

বাংলাদেশ সফরে যাবে ভারতীয় দল। তার আগে দু’টি চার দিনের ম্যাচ খেলতে বাংলাদেশ গিয়েছে ভারত ‘এ’। সেই দলের অধিনায়ক অভিমন্যু ঈশ্বরন। বাংলার অধিনায়কের নেতৃত্বে খেলছেন সরফরাজ খান, তিলক বর্মারা। প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ ‘এ’ ভারতীয় দলের পেস সামলাতে পারেনি। নবদীপ তিনটি উইকেট নেন। বাংলার পেসার মুকেশ নেন দু’টি উইকেট। শেষ বেলায় বাংলাদেশ দলকে চাপে ফেলে দেন সৌরভ। উত্তরপ্রদেশের বাঁহাতি স্পিনারকেই ভারতের টেস্ট দলে নেওয়া হয়েছে রবীন্দ্র জাডেজার বদলে। একটি উইকেট নেন অতীত শেঠ। কোনও উইকেট পাননি জয়ন্ত যাদব।

মোসাদ্দেক ৬৩ রান করেন। বাকি ব্যাটারদের মধ্যে নাজমুল হোসেন শান্ত (১৯) এবং তাইজুল ইসলাম (১২) ছাড়া আর কেউ দু’অঙ্কের রানে পৌঁছতে পারেননি। শূন্য রান করেন জাকির হোসেন, মহম্মদ মিঠুন, রহমান রাজা এবং খালেদ আহমেদ।

ভারতের হয়ে ওপেন করতে নেমে প্রথম দিনের শেষে ক্রিজে অভিমন্যু (৫৩ রানে অপরাজিত) এবং যশস্বী জয়সওয়াল (৬১ রানে অপরাজিত)। ৩৬ ওভারে ১২০ রান তুলেছে ভারত ‘এ’। দলে রয়েছেন সরফরাজ খান, তিলক বর্মা, যশ ঢুল, উপেন্দ্র যাদবের মতো ব্যাটার।

চার দিনের ম্যাচে প্রথম দিনের শেষেই চালকের আসনে ভারত। পরের ম্যাচে চেতেশ্বর পুজারাও যোগ দেবেন ভারত ‘এ’ দলে। তিনিও খেলবেন বাংলাদেশ ‘এ’ দলের বিরুদ্ধে। ৪ ডিসেম্বর থেকে শুরু ভারত বনাম বাংলাদেশ এক দিনের সিরিজ়। তিন ম্যাচের সেই সিরিজ়ের পর শুরু হবে টেস্ট সিরিজ়। ১৪ ডিসেম্বর থেকে সেই সিরিজ় শুরু হবে। প্রথম ম্যাচ চট্টগ্রামে। পরের ম্যাচ হবে ঢাকায়। সেই ম্যাচ শুরু হবে ২২ ডিসেম্বর থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE