Advertisement
০২ মে ২০২৪
ACC Womens Emerging Asia Cup 2023

পর পর দু’দিন ভেস্তে গেল সেমিফাইনাল, তার পরেও এশিয়া কাপের ফাইনালে তিতাসের ভারত

বৃষ্টির কারণে পর পর দু’দিন শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের সেমিফাইনাল খেলা ভেস্তে গিয়েছে। তার পরেও এশিয়া কাপের ফাইনালে পৌঁছে গেলেন ভারতের মেয়েরা।

Indian womens A team

মহিলাদের এমার্জিং এশিয়া কাপে ভারতীয় দল। ছবি: টুইটার

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ জুন ২০২৩ ১৪:২৬
Share: Save:

এশিয়া ক্রিকেট কাউন্সিল আয়োজিত মহিলাদের এমার্জিং এশিয়া কাপের ফাইনালে উঠল ভারত। বৃষ্টির কারণে পর পর দু’দিন শ্রীলঙ্কার বিরুদ্ধে সেমিফাইনাল খেলা ভেস্তে যায়। তার পরেও ভারত ফাইনালে উঠেছে। গ্রুপ পর্বে সবার উপরে থাকায় ফাইনালে পৌঁছে গিয়েছেন তিতাস সাধুরা।

হংকংয়ের মং ককে খেলাগুলি হচ্ছে। গত কয়েক দিন ধরে সেখানে সমানে বৃষ্টি হচ্ছে। তার ফলে গ্রুপ পর্বে সাতটি খেলা বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। হয়েছে মাত্র পাঁচটি। সেই খেলার উপর নির্ভর করেই সেমিফাইনালে জায়গা করে নিয়েছে ভারত, পাকিস্তান, বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

ভারত বনাম শ্রীলঙ্কা সেমিফাইনাল প্রথমে হওয়ার কথা ছিল সোমবার। কিন্তু বৃষ্টির কারণে সেই খেলা ভেস্তে যায়। মঙ্গলবার রিজার্ভ দিনেও খেলা হয়নি। গ্রুপ পর্বে ৪ পয়েন্ট নিয়ে নেট রানরেটের ব্যবধানে পাকিস্তানকে টপকে শীর্ষে ছিল ভারত। অন্য গ্রুপে দ্বিতীয় স্থানে ছিল শ্রীলঙ্কা। তাই ভারত পৌঁছে যায় ফাইনালে।

অপর সেমিফাইনালে মুখোমুখি বাংলাদেশ ও পাকিস্তানের মেয়েরা। সোমবার তাদেরও সেমিফাইনাল ভেস্তে গিয়েছে। মঙ্গলবারও খেলা ভেস্তে গেলে গ্রুপ শীর্ষে থাকায় ফাইনালে পৌঁছে যাবে বাংলাদেশ। বুধবার সেই ফাইনাল হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI India Women Team India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE