Advertisement
১১ মে ২০২৪
KL Rahul

KL Rahul: আড়াই মাস ফিজিয়োর সঙ্গে কাটানো বিরক্তিকর, একঘেয়ে! বলছেন রাহুল

চোটের কারণে আড়াই মাস মাঠের বাইরে ছিলেন রাহুল। সেই সময়টা তাঁর খুব বিরক্তিকর ও একঘেয়ে কেটেছিল বলে জানিয়েছেন তিনি।

ভারত অধিনায়ক লোকেশ রাহুল।

ভারত অধিনায়ক লোকেশ রাহুল। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১৯:৫১
Share: Save:

আড়াই মাস খেলার বাইরে ছিলেন। চোট সারিয়ে দলে ফেরার পরেই জিম্বাবোয়ের বিরুদ্ধে অধিনায়ক করা হয়েছে লোকেশ রাহুলকে। তাঁর নেতৃত্বে প্রথম ম্যাচে ১০ উইকেটে জিম্বাবোয়েকে হারিয়েছে ভারত। মাঠে ফিরতে পেরে স্বস্তি পেয়েছেন রাহুল। কারণ, গত আড়াই মাস ফিজিয়োর সঙ্গে নাকি খুব একঘেয়ে ও বিরক্তিকর সময় কেটেছিল তাঁর।

ম্যাচ শেষের পরেও রাহুলের মুখে শোনা গিয়েছে দলে ফিরে আসার গল্প। তিনি বলেছেন, ‘‘মাঠে ফিরতে পেরে খুব খুশি। খেলায় চোট লাগতেই পারে। কিন্তু মাঠের বাইরে থাকাটা খুব কঠিন। প্রতি দিন রিহ্যাব করা খুবই বিরক্তিকর ও একঘেয়ে। ফিজিয়োর সঙ্গে সময় কাটানোর চেয়ে বছরের ৩৬৫ দিনই মাঠে কাটানো আমার কাছে অনেক ভাল।’’

আইপিএলের পরে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের আগে চোট পান রাহুল। তার পর থেকে মাঠের বাইরে তিনি। জার্মানিতে গিয়ে অস্ত্রোপচার করান তিনি। তার পর থেকে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করছিলেন। এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি দলে নেওয়া হয়েছিল রাহুলকে। কিন্তু সে দেশে যাওয়ার আগেই করোনা আক্রান্ত হন তিনি। ফলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলা হয়নি তাঁর। জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথমে এক দিনের সিরিজে ছিলেন না রাহুল। পরে বিসিসিআইয়ের মেডিক্যাল দল তাঁকে ছাড়পত্র দিলে জিম্বাবোয়ের বিরুদ্ধে অধিনায়ক করা হয় তাঁকে।

এই সিরিজে দলে ফিরেছেন দীপক চাহারও। চোট সারিয়ে ফিরে মাঠে নেমেই ম্যাচের সেরা হয়েছেন এই ডান হাতি পেসার। তিন উইকেট নিয়েছেন তিনি। ম্যাচে সফল হলেও প্রথমের দিকে কিছুটা সমস্যা হচ্ছিল বলে জানিয়েছেন চাহার। তিনি বলেছেন, ‘‘প্রথম কয়েকটা ওভারে একটু সমস্যা হচ্ছিল। সাড়ে ছ’মাস মাঠের বাইরে থাকার পর ফেরা সহজ নয়। চার-পাঁচটা প্রস্তুতি ম্যাচ খেলেছিলাম। তার পরেও প্রথম দিকে একটু চিন্তায় ছিলাম। ধীরে ধীরে ছন্দ ফিরে পাই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KL Rahul india cricket India vs Zimbabwe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE