Advertisement
২০ এপ্রিল ২০২৪
Jhulan Goswami

Women’s World Cup 2022: শূন্য রানে আউট মিতালি, যষ্টিকার অর্ধশতরানে বাংলাদেশের বিরুদ্ধে ২২৯ করল ভারত

একটা সময়ে মনে হচ্ছিল ২০০ পর্যন্ত পৌঁছতে পারবে না ভারতের মেয়েরা। কিন্তু উইকেটরক্ষক বাংলার রিচা ঘোষের সঙ্গে জুটি বাঁধেন পূজা বস্ত্রকর। ঝুঁকি না নিয়ে দলের রানকে এগিয়ে নিয়ে যেতে থাকেন তাঁরা। রিচা ২৬ রান করে আউট হওয়ার পরে পূজার সঙ্গে যোগ দেন স্নেহ রানা। তিনি করেন ২৭। পূজা ৩০ রান করে অপরাজিত থাকেন।

ভাল খেললেন যষ্টিকা

ভাল খেললেন যষ্টিকা ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২২ ১০:৩১
Share: Save:

ক্রিকেট কেরিয়ারে দ্বিতীয় বার ‘গোল্ডেন ডাক’ (প্রথম বলেই শূন্য রানে আউট) করলেন মিতালি রাজ। রান পেলেন না হরমনপ্রীত কউরও। বাংলাদেশের বিরুদ্ধে অভিজ্ঞ দুই ব্যাটার ব্যর্থ হলেও রান করলেন শেফালি বর্মা ও যষ্টিকা ভাটিয়া। শেষ দিকে রিচা ঘোষ, পূজা বস্ত্রকর ও স্নেহ রানার দৌলতে ২০০-র গণ্ডি পেরল দল। ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২২৯ রান করল ভারত। বাংলাদেশের লক্ষ্য ২৩০ রান।

গুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন মিতালি। শুরুটা ভাল করেন স্মৃতি মন্ধানা ও শেফালি বর্মা। রানের গতিও ভাল ছিল। ১৫তম ওভারের শেষ বলে স্মৃতিকে ৩০ রানের মাথায় আউট করেন নাহিদা আখতার। পরের ওভারেই ৪২ করে আউট হয়ে যান শেফালি। তার পরের বলেই আউট মিতালি। ৭৪ রানের মাথায় পর পর ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। হরমনপ্রীত করেন ১৪।

একটা সময়ে মনে হচ্ছিল ২০০ পর্যন্ত পৌঁছতে পারবেন না ভারতের মেয়েরা। কিন্তু উইকেটরক্ষক বাংলার রিচা ঘোষের সঙ্গে জুটি বাঁধেন পূজা বস্ত্রকর। ঝুঁকি না নিয়ে দলের রানকে এগিয়ে নিয়ে যেতে থাকেন তাঁরা। রিচা ২৬ রান করে আউট হওয়ার পরে পূজার সঙ্গে যোগ দেন স্নেহ রানা। তিনি করেন ২৭। পূজা ৩০ রান করে অপরাজিত থাকেন।

বাংলাদেশের হয়ে রিতু মনি ৩ উইকেট নিয়েছেন। নাহিদা পেয়েছেন ২ উইকেট। এখন দেখার বাংলাদেশের ব্যাটারদের কতটা চাপে রাখতে পারেন ঝুলন গোস্বামীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE