Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Rohit Sharma

রোহিত, কোহলিকে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাদ দিতে বললেন শাস্ত্রী

পরের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত, কোহলিকে বাদ দিয়েই ভারতীয় দল গড়ার ডাক দিলেন রবি শাস্ত্রী। তাঁর মতে, যে সব তরুণ ক্রিকেটার এ বারের আইপিএলে ভাল খেলেছেন, তাঁদের সুযোগ দেওয়া হোক।

rohit and kohli

রোহিত এবং কোহলিকে এক দিনের ক্রিকেট এবং টেস্ট ক্রিকেটের জন্যে তরতাজা রাখা উচিত। বললেন শাস্ত্রী। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ১৮:০০
Share: Save:

আইপিএলে খেলছেন দু’জনেই। তুলনায় একটু ভাল ছন্দে রয়েছেন বিরাট কোহলি। রোহিত শর্মার ব্যাট হাতে পারফরম্যান্স এমন কিছু আহামরি নয়। পরের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে এই দুই ব্যাটারকে বাদ দিয়েই ভারতীয় দল গড়ার ডাক দিলেন রবি শাস্ত্রী। তাঁর মতে, যে সব তরুণ ক্রিকেটার এ বারের আইপিএলে ভাল খেলেছেন, তাঁদের সুযোগ দিয়ে তৈরি করে নেওয়ার জন্যে এক বছর সময় দেওয়া হোক।

এক ক্রিকেট ওয়েবসাইটে শাস্ত্রী বলেছেন, “প্রথম যে টি-টোয়েন্টি সিরিজ়‌টা আসবে সেখানে এই তরুণ ক্রিকেটারদের খেলাও। নির্বাচকদের উচিত এখন থেকেই ওদের তৈরি করা। রোহিত, কোহলির মতো ক্রিকেটাররা ইতিমধ্যেই পরীক্ষিত। ওরা কী করতে পারে সবাই জানে। কিন্তু আইপিএলে যারা ভাল খেলছে তাদের নেওয়ার পক্ষপাতী আমি। ওদের এখন থেকেই আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে পরিচয় হওয়া উচিত। রোহিত এবং কোহলিকে এক দিনের ক্রিকেট এবং টেস্ট ক্রিকেটের জন্যে তরতাজা রাখা উচিত।”

শাস্ত্রীর মতে, পরের যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ রয়েছে তার কথা ভেবে লাল বলের ক্রিকেটে অভিজ্ঞতা বেশি থাকা ক্রিকেটারদের দলে নেওয়া উচিত। বেশি মাত্রায় ক্রিকেট খেললে রোহিত, কোহলির মতো ক্রিকেটারদের মেয়াদ আরও তাড়াতাড়ি শেষ হয়ে যাবে বলে তাঁর অনুমান।

একই সঙ্গে শাস্ত্রীর পরামর্শ, দলে বাঁ হাতি এবং ডান হাতি ক্রিকেটারদের মধ্যে একটা ভারসাম্য তৈরি করা। ভারতের দল নির্বাচন করার সময় যেন শুধু ‘সাম্প্রতিক ছন্দ’ই যেন মাথায় রাখা হয়। শাস্ত্রী বলেছেন, “এক বছর লম্বা সময়। ক্রিকেটাররা ছন্দে থাকতেও পারে, ছন্দ হারাতেও পারে। সেই মুহূর্তে যারা ভাল খেলছে তাদের আগে দলে নাও। অভিজ্ঞতা বা ফিটনেস আসবে তার পরে। কে দারুণ খেলছে, কে ধারাবাহিক, কার পকেটে বেশি রান রয়েছে, এগুলোই দল নির্বাচনে সবার আগে মাথায় রাখা উচিত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE