Advertisement
১৮ মে ২০২৪
india cricket

India vs England ODI 2022: ১১০ রানে শেষ ইংল্যান্ড! এর থেকে কম রানে কত বার শেষ হয়েছে ইংরেজরা

মাত্র ১১০ রানে শেষ হয়ে গেল ইংল্যান্ডের ইনিংস। এক দিনের ক্রিকেটে এটি তাদের সর্বনিম্ন রানের তালিকায় কত নম্বরে থাকবে।

আউট হয়ে ফিরছেন হতাশ ইংরেজ অধিনায়ক বাটলার।

আউট হয়ে ফিরছেন হতাশ ইংরেজ অধিনায়ক বাটলার। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২২ ২০:১১
Share: Save:

মাত্র ১১০ রানে শেষ হয়ে গেল ইংল্যান্ডের ইনিংস। এক দিনের ক্রিকেটে এটি তাদের সর্বনিম্ন রানের তালিকায় যুগ্ম ভাবে ১১ নম্বরে থাকবে।

মঙ্গলবার ভারতের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে ইংল্যান্ড শুরু থেকে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে। শেষ পর্যন্ত তাদের ইনিংস ১১০ রানে শেষ হয়। এক দিনের ক্রিকেটে ইংল্যান্ডের সর্বনিম্ন রান ৮৬। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০০১ সালে তাদের ইনিংস শেষ হয়ে যায় ৮৬ রানে। ম্যাঞ্চেস্টারে সেই ম্যাচে ইংল্যান্ড পরে ব্যাট করেছিল। অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ২০৮ রান করেছিল। রান তাড়া করতে নেমে জেসন গিলেসপি, গ্লেন ম্যাকগ্রা এবং দুই প্রয়াত অসি ক্রিকেটার শেন ওয়ার্ন ও অ্যান্ড্রু সাইমন্ডসের দাপটে ৮৬ রানে ইংল্যান্ডের ইনিংস শেষ হয়ে গিয়েছিল।

মঙ্গলবার ইংল্যান্ড যখন যশপ্রীত বুমরার দাপটে ৬৮ রানে ৮ উইকেট হারিয়ে ধুঁকছিল, তখন মনে হয়েছিল সর্বনিম্ন রানের ইনিংসের রেকর্ড তারা করে ফেলবে। কিন্তু ডেভিড উইলি (২১) এবং ব্রাইডন কার্স (১৫) দলকে সেই লজ্জার হাত থেকে বাঁচান।

এক দিনের ক্রিকেটে ইংল্যান্ড ছ’বার ১০০ রানের কমে অল আউট হয়েছে। ২০০১ সালের ৮৬ রান ছাড়াও ২০০৩ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৮৮, নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২০০২ সালে ৮৯, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৯৭৫ সালে ৯৩, চার বছর পরে সেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৯৪ এবং ২০১৪ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৯৯ রানে শেষ হয়ে গিয়েছিল ইংল্যান্ড। এ ছাড়া তাদের কম রানের ইনিংসগুলি হল ১০১ (বিপক্ষ নিউজিল্যান্ড, ২০০৪), ১০৩ (বিপক্ষ দক্ষিণ আফ্রিকা, ১৯৯৯), ১০৪ (বিপক্ষ শ্রীলঙ্কা, ২০০৭), ১০৭ (বিপক্ষ জিম্বাবোয়ে, ২০০০), ১১০ (বিপক্ষ অস্ট্রেলিয়া, ২০০৭), ১১০ (বিপক্ষ অস্ট্রেলিয়া, ১৯৯৯)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

india cricket India vs England 2022 england cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE