Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
Mohammed Shami

India vs England ODI 2022: বিশ্রাম নিয়ে শামি-কোহলী দুই মেরুতে, বিরাট চাইলেও চাইছেন না জোরে বোলার

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে তিন উইকেট নিয়েছেন। শামিও বল হাতে আগুন ঝড়িয়েছেন। দীর্ঘ দিন পর এক দিনের ম্যাচ খেলে গড়েছেন নজির।

বিশ্রাম নিয়ে দুই মেরুতে শামি এবং কোহলী।

বিশ্রাম নিয়ে দুই মেরুতে শামি এবং কোহলী। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২২ ২০:৫৪
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে ১৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন মহম্মদ শামি। ৮০টি এক দিনের ম্যাচ খেলে ভারতীয় বোলারদের মধ্যে দ্রুততম হিসাবে এই মাইলফলক ছুঁয়ে খুশি শামি।

Advertisement

প্রায় দু’বছর পর দেশের হয়ে এক দিনের ক্রিকেট খেললেও শামি বলেছেন, তিনি নিজে কখনও সীমিত ওভারের ক্রিকেট থেকে বিশ্রাম নেওয়ার কথা ভাবেননি। বিরাট কোহলীর বিশ্রাম চাওয়া নিয়ে যখন বিতর্ক তৈরি হয়েছে, সে সময়ই ভারতীয় দলের জোরে বোলার কথায় বিপরীত ভাবনা।

টানা ক্রিকেটের ধকল সামলাতে এখন অনেক ক্রিকেটারই মাঝেমধ্যে বিশ্রাম চান। বিরাট কোহলীও বিশ্রাম চেয়েছেন ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে। কিন্তু শামির বিশ্রাম নেওয়া পছন্দ নয়। যদিও প্রায় দু’বছর পর আবার দেশের হয়ে এক দিনের ম্যাচ খেললেন শামি। তা নিয়ে বলেছেন, ‘‘এক দিনের ক্রিকেটে বিশ্রাম নেওয়ার কথা ভাবিনি। হ্যাঁ অনেক দিন পর খেললাম দেশের হয়ে এক দিনের ম্যাচ। কিন্তু কোনও কিছুই ভুলিনি। সীমিত ওভারের ক্রিকেটে কী ভাবে বল করতে হয়, সবই মাথায় রয়েছে।’’ তাঁর মতে, সাহস থাকলে সব রকম ক্রিকেট এবং পরিস্থিতির সঙ্গেই মানিয়ে নেওয়া যায়।

ভারতীয় দলের বোলিং কোচ পরশ মামরে কথা বলেছেন শামির সঙ্গে। ভারতীয় দলের জোরে বোলার বলেছেন, ‘‘মাথা পরিষ্কার রাখা দরকার। কী করছি সেটা ভাল করে জানা দরকার। কোনটা সঠিক লেংথ সেটা বুঝতে হয়। যে কোনও উইকেটের সঙ্গে মানিয়ে নিতে পারাটাই আসল।’’ মঙ্গলবারের ম্যাচে ৭ ওভার বল করে ৩১ রানে ৩ উইকেট নিয়েছেন শামি। তাঁর করা ২৯টি বলে কোনও রান হয়নি।

Advertisement

প্রথম ম্যাচে দুরন্ত জয় নিয়ে উচ্ছ্বসিত শামি বলেছেন, ‘‘সিরিজের প্রথম ম্যাচ সব সময়ই গুরুত্বপূর্ণ হয়। এ ভাবে শুরু করতে পারলে তার থেকে ভাল কিছুই হয় না। আমাদের দলে সকলে নিজের নিজের কাজ সম্পর্কে সচেতন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.