Advertisement
২১ ফেব্রুয়ারি ২০২৪
India vs Australia

‘খারাপ শট খেলার খেসারত দিলাম আমরা’, বিশ্বকাপের ফাইনালে হার থেকে শিক্ষা নিতে চাইলেন ভারত অধিনায়ক

গত বছর নভেম্বরে সিনিয়রদের ৫০ ওভারের বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে গিয়েছিল ভারত। রোহিত শর্মাদের সেই হারের বদলার মঞ্চ করা হয়েছিল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালকে। কারণ আরও এক বার মুখোমুখি সেই ভারত-অস্ট্রেলিয়া। কিন্তু ম্যাচের ফল বদলাল না।

team india u19

২০২৪ সালের অনূর্ধ্ব-১৯ ভারতীয় দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:০০
Share: Save:

দুধের স্বাদ ঘোলে মেটানোর অপেক্ষায় ছিলেন ভারতীয় সমর্থকেরা। দাদারা পারেনি, আশা ছিল ভাইদের উপর। গত বছর নভেম্বরে সিনিয়রদের ৫০ ওভারের বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে গিয়েছিল ভারত। রোহিত শর্মাদের সেই হারের বদলার মঞ্চ করা হয়েছিল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালকে। কারণ আরও এক বার মুখোমুখি সেই ভারত-অস্ট্রেলিয়া। কিন্তু ম্যাচের ফল বদলাল না। আর ম্যাচ হেরে ভারত অধিনায়ক উদয় সাহারন বললেন শিক্ষা নেওয়ার কথা। তিনি বলেন, “খুব বাজে শট খেলেছি আমরা। ক্রিজ়ে থিতু হতে পারিনি। আমরা অনুশীলন করেছিলাম, প্রস্তুতি নিয়েছিলাম পুরো দমে। কিন্তু কাজে করে দেখাতে পারলাম না। তবে এটা আমাদের শুরু। এখন অনেক কিছু শেখার আছে। সকলের কাছ থেকে অনেক কিছু শিখেছি। আরও শিখতে চাই।”

ফাইনালে হেরে গেলেও এ বারের প্রতিযোগিতায় দলের ছেলেদের খেলায় খুশি উদয়। তিনি বলেন, “দারুণ একটা প্রতিযোগিতা। গোটা দল যে ভাবে খেলেছে তাতে আমি খুব খুশি। লড়াকু মানসিকতা দেখা গিয়েছে প্রত্যেকের মধ্যে। আমি সকলকে নিয়ে গর্বিত।”

ম্যাচে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া তোলে ২৫৩ রান। ভারত ১৭৪ রানে অল আউট হয়ে যায়। ভারতের হয়ে তিনটি উইকেট নেন রাজ লিম্বানি। দু’টি উইকেট নেন নমন তিওয়ারি। একটি করে উইকেট নেন সৌম্য পাণ্ডে এবং মুশির খান। অস্ট্রেলিয়ার হয়ে সব থেকে বেশি রান করেন হরজস সিংহ। ৫৫ রান করেন তিনি। তবে শেষ বেলায় অপরাজিত থেকে দলকে ২৫০ রানের গণ্ডি পার করে দেন অলিভার পিক। তিনি ৪৬ রানে অপরাজিত থাকেন। ভারতের হয়ে ওপেনার আদর্শ সিংহ করেন ৪৭ রান। তিনি ছাড়া আর কোনও ব্যাটার রান করতে পারেননি। শেষ বেলায় বোলার মুরুগান অভিষেক ৪২ রান করে লড়াই করার চেষ্টা করেছিলেন। কিন্তু ব্যর্থ হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE