Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India Cricket

পাঁচ কারণ: কী ভাবে অস্ট্রেলিয়াকে হারাল ভারত

এক বল বাকি থাকতে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারাল ভারত। কোন পাঁচ কারণে এল জয়? খুঁজে দেখল আনন্দবাজার অনলাইন।

জয়ের পরে কোহলি, দ্রাবিড়।

জয়ের পরে কোহলি, দ্রাবিড়। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ২২:৫১
Share: Save:

অস্ট্রেলিয়াকে শেষ ম্যাচে হারিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় ২-১ ফলে জিতে নিল ভারত। কী ভাবে এল জয়? পাঁচ কারণ বিশ্লেষণ করল আনন্দবাজার অনলাইন।

এক, অক্ষর পটেলের দুর্দান্ত বোলিং। চার ওভারে ৩৩ রান দিয়ে তিন উইকেট তুলে নেন। এর মধ্যে এক ওভারে আউট করেন জস ইংলিস ও ম্যাথু ওয়েডকে।

দুই, যুজবেন্দ্র চহালের দুর্দান্ত বোলিং। তিনি আসতেই অস্ট্রেলিয়ার রান তোলার গতি কমে যায়। এই লেগ স্পিনার যখন বল করতে আসেন, তখন অস্ট্রেলিয়ার রান ৭ ওভারে ২ উইকেটে ৭১। চহালের চার ওভারে ২২ রান ওঠে। তুলে নেন স্টিভ স্মিথের উইকেট।

তিন, ঝড়ের গতিতে এগোনো ক্যামেরন গ্রিনকে সঠিক সময়ে ফিরিয়ে দেন ভুবনেশ্বর কুমার। ২১ বলে ৫২ রান করে তখন ভয়ঙ্কর হয়ে উঠছিলেন গ্রিন।

চার, লোকেশ রাহুল এবং রোহিত শর্মা চার ওভারের মধ্যে ফিরে গেলেও বিরাট কোহলি ও সূর্যকুমার যাদবের জুটি ভারতকে জিতিয়ে দেয়। দু’জনের জুটিতে ১০৪ রান ওঠে।

পাঁচ, ভারতকে, বিশেষ করে কোহলিকে যিনি বার বার বিপদে ফেলেছেন, সেই অ্যাডাম জাম্পাকেই মারার জন্য বেছে নেন ভারতীয় ব্যাটাররা। এই লেগ স্পিনারের চার ওভারে ৪৪ রান ওঠে। একটিও উইকেট পাননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE