Advertisement
২৪ এপ্রিল ২০২৪
India vs Australia

রানে ফেরা বিরাটকে নিয়ে চিন্তা শুরু অস্ট্রেলিয়ার, কামিন্সদের ভরসা আইপিএল খেলা ক্রিকেটার

এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে শতরান করা বিরাট যে ঘরের মাঠে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন, তা ভালই জানেন অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক। তাই ভারতের প্রাক্তন অধিনায়ককে নিয়ে চিন্তায় কামিন্স।

আফগানিস্তানের বিরুদ্ধে শতরানের পর বিরাট।

আফগানিস্তানের বিরুদ্ধে শতরানের পর বিরাট। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মোহালি শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ১৪:১৭
Share: Save:

ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রস্তুতি শুরু করে দিয়েছে অস্ট্রেলিয়া। মোহালিতে অনুশীলন করছেন প্যাট কামিন্সরা। একাধিক ক্রিকেটারের চোট নিয়ে চিন্তা থাকলেও কামিন্সের মূল ভাবনা বিরাট কোহলী। এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে শতরান করা বিরাট যে ঘরের মাঠে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন, তা ভালই জানেন অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক।

দীর্ঘ দিন ধরে শতরানের খরা চলছিল বিরাটের। টি-টোয়েন্টি ক্রিকেটে শতরান করেন বিরাট। এশিয়া কাপে রানও পেয়েছেন তিনি। বিরাটকে নিয়ে তাই ভাবনা রয়েছে কামিন্সদের। অস্ট্রেলিয়ার পেসার বলেন, “বিরাটকে শতরান করতে দেখেছি। ও অনবদ্য ক্রিকেটার। এক সময় ছন্দ ঠিক খুঁজে পেত বিরাট। আগামী সপ্তাহে ও আমাদের কাছে বড় পরীক্ষার মুখে ফেলবে।”

ভারতে আসার আগেই চোটের কারণে ছিটকে গিয়েছেন মিচেল স্টার্ক, মিচেল মার্শ এবং মার্কাস স্টোইনিস। দলে নেওয়া হয়েছে টিম ডেভিডকে। সিঙ্গাপুরের হয়ে ক্রিকেট খেলেছেন তিনি। ভারতে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলে খেলার অভিজ্ঞতা রয়েছে ডেভিডের। মুম্বইয়ের হয়ে ১৮৬ রান করেন তিনি। স্ট্রাইক রেট ২১৬.২৮। তাঁর সম্পর্কে কামিন্স বলেন, “ডেভিড দলে সুযোগ পাওয়ায় খুব ভাল লাগছে। টি-টোয়েন্টি ক্রিকেটে মিডল অর্ডারে ব্যাট করা সব থেকে কঠিন। সেটাই ডেভিড খুব ভাল ভাবে করছে। যে ব্যাটাররা টি-টোয়েন্টিতে রান করছেন তাঁরা হয় ওপেন করেন, নয় তো উপরের দিকে ব্যাটিং করেন। স্পিনাররা যখন বল করছে সেই সময় ধারাবাহিক ভাবে রান করা সব থেকে কঠিন। ডেভিড যদি সুযোগ পায়ে আশা করব ঘরোয়া টি-টোয়েন্টি লিগে ও যে ভাবে খেলেছে সেটা দেশের হয়ে পারবে।”

করোনার পর ফের ভারত সফরে অস্ট্রেলিয়া। কামিন্স বলেন, “কোভিডের পর প্রথম বার ভারতে এলাম। সমর্থকদের সামনে খেলার জন্য মুখিয়ে আছি। ক্রিকেট নিয়ে মানুষ এখানে ভীষণ উত্তেজিত। আশা করব মোহালিতে মাঠ ভর্তি থাকবে। মনে হয় যেন কোটি কোটি লোক খেলা দেখছে। মাঠে নামার অপেক্ষায় রয়েছি আমরা।”

মঙ্গলবার ভারতের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি খেলতে নামবে অস্ট্রেলিয়া। সিরিজের পরের দু’টি ম্যাচ ২৩ এবং ২৫ সেপ্টেম্বর। সেই দু’টি ম্যাচ হবে নাগপুর এবং হায়দরাবাদে। ভারতীয় দলের ক্রিকেটাররাও মোহালি পৌঁছে গিয়েছেন। করোনা আক্রান্ত হওয়ায় সিরিজ থেকে ছিটকে গিয়েছেন মহম্মদ শামি। তাঁর বদলে দলে নেওয়া হয়েছে উমেশ যাদবকে। রবিবার তিনি দলের সঙ্গে যোগ দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE