Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs Australia

রোহিত-হার্দিকদের বক্তব্য উড়িয়ে সম্পূর্ণ উল্টো সুর সূর্যকুমারের! কী বললেন এই ব্যাটার?

শুক্রবার নাগপুরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবে ভারত। সেই ম্যাচে ভারতীয় দলে বুমরার প্রত্যাবর্তন ঘটতে পারে বলেই মনে করা হচ্ছে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২৫ বলে ৪৬ রান করেন সূর্য।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২৫ বলে ৪৬ রান করেন সূর্য। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নাগপুর শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ২১:৩১
Share: Save:

ভারতীয় বোলিংয়ের তুমুল সমালোচনা হচ্ছে। অস্ট্রেলিয়ার কাছে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে হারার পর খোদ অধিনায়ক রোহিত শর্মা বোলারদেরই দোষ দেন। কিল্তু অধিনায়কের বক্তব্যের সম্পূর্ণ উল্টো কথা বললেন সূর্যকুমার যাদব।

বোলারদের পাশে দাঁড়িয়ে সূর্য বলেন, “শেষ ম্যাচের পর আর বোলিং নিয়ে কোনও আলোচনা হয়নি। অনেক রাত অবধি খেলা চলে। শিশির ছিল। বোলারদের কৃতিত্ব দিতেই হবে। ওরা আক্রমণ করার চেষ্টা করছিল।” যদিও হার্দিক পাণ্ড্য ম্যাচ শেষে বলেছিলেন যে, শিশির পড়েনি।

যশপ্রীত বুমরাকে নিয়ে কোনও চিন্তা নেই, জানিয়ে দিলেন সূর্য। পিঠের চোট সারিয়ে দলে ফিরলেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে খেলানো হয়নি বুমরাকে। দ্বিতীয় ম্যাচের আগে ভারতীয় পেসার তৈরি বলেই জানিয়ে দিলেন সূর্য।

শুক্রবার নাগপুরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবে ভারত। সেই ম্যাচে ভারতীয় দলে বুমরার প্রত্যাবর্তন ঘটতে পারে বলেই মনে করা হচ্ছে। চোটের কারণে এশিয়া কাপে খেলতে পারেননি বুমরা। সূর্যকুমার বলেন, “দলে সবাই সুস্থ। দ্বিতীয় এক দিনের ম্যাচ খেলার জন্য সবাই তৈরি। যদিও এ ব্যাপারে আমি কেউ নই বলার। ফিজ়িয়ো, চিকিৎসকরা এটা বলতে পারবেন।”

ভারতের আক্রমণাত্মক ব্যাটিংয়ের ধরন নিয়েও বলেন সূর্য। লোকেশ রাহুল, হার্দিক পাণ্ড্যদের সঙ্গে সূর্যকুমার ভারতের রান দু’শো পার করেন। রোহিত শর্মা এবং বিরাট কোহলি রান না পেলেও ভারত বড় রানের লক্ষ্য রাখে অস্ট্রেলিয়ার সামনে। সূর্যকুমার বলেন, “পিচটাকে বোঝা খুব গুরুত্বপূর্ণ। সবাই নিজেদের কাজটা করছে। নিজের দায়িত্ব সবাই জানে। পরিস্থিতি অনুযায়ী কী করতে হবে সেটাও তারা বোঝে। ওপেনাররা নিজেদের দায়িত্ব জানে। মিডল অর্ডার জানে কী করতে হবে। ফিনিশাররাও জানে। সবাই খুব ভাল জায়গায় রয়েছে। আমরা বার বার এটা করার চেষ্টা করব।”

সূর্যকুমারের নির্দিষ্ট কোনও দায়িত্ব নেই বলেই জানিয়েছেন তিনি। যে কোনও জায়গায় তাঁকে ব্যবহার করা হবে। তিনি নিজেও সেটায় স্বচ্ছন্দ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২৫ বলে ৪৬ রান করেন সূর্য।

প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ২০৮ রান করেও ম্যাচ জিততে পারেনি ভারত। পেসাররা ১৫০ রান দিয়ে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE