Advertisement
০৮ মে ২০২৪
India vs Australia

সহ-অধিনায়কের চাকরি খোয়ানো রাহুল কি ছাঁটাই হবেন? তৃতীয় টেস্টের আগে মুখ খুললেন রোহিত

বুধবার থেকে শুরু ভারত বনাম অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট। যে ম্যাচের প্রথম একাদশ নিয়ে জবাব দিলেন রোহিত। রাহুল খেলবেন কি না প্রশ্ন করা হলে তারও উত্তর দিলেন ভারত অধিনায়ক।

KL Rahul

প্রথম দু’টি টেস্টে তিন ইনিংসে রাহুল করেছেন মাত্র ৩৮ রান। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৪২
Share: Save:

তৃতীয় টেস্টে কে খেলবেন লোকেশ রাহুল না কি শুভমন গিল? এই প্রশ্নের উত্তর খুঁজছে ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। রাহুল এখন আর সহ-অধিনায়ক নন। তাঁকে সেই দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এর পরে অনেকের মনে হয়েছিল রাহুল হয়তো প্রথম একাদশ থেকে বাদ পড়বেন। রোহিত শর্মা যদিও তেমনটা মনে করছেন না।

বুধবার থেকে শুরু ভারত বনাম অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট। যে ম্যাচের প্রথম একাদশ নিয়ে ধোঁয়াশা রেখে দিলেন রোহিত। ভারত অধিনায়ক মঙ্গলবার বললেন, “দলের ১৭ জন ক্রিকেটারেরই সমান সুযোগ রয়েছে প্রথম একাদশে খেলার। যে ক্রিকেটারের প্রতিভা রয়েছে দল সব সময় তার পাশে থাকবে। সহ-অধিনায়কের দায়িত্ব থেকে বাদ যাওয়ার সঙ্গে দলে সুযোগ না পাওয়ার কোনও যোগ নেই। দলে কোনও অভিজ্ঞ ক্রিকেটার না থাকায় রাহুলকে হয়তো সেই সময় এই দায়িত্ব দেওয়া হয়েছিল। এটা কোনও বড় বিষয় নয়।”

বর্ডার-গাওস্কর ট্রফি ইতিমধ্যেই নিশ্চিত হয়ে গিয়েছে ভারতের। চার ম্যাচের সিরিজ়ে দু’টি ম্যাচ জিতে নিয়েছে ভারত। ২-০ এগিয়ে থেকে ইনদওরে বুধবার খেলতে নামবেন রোহিত শর্মারা। এই ম্যাচ জিতলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও জায়গা পাকা করে ফেলতে পারবেন তাঁরা। এমন ম্যাচ খেলতে নামার আগে ভারতীয় দলে প্রশ্নের জায়গা একটিই। শুভমন এবং রাহুলের মধ্যে কে খেলবেন?

প্রথম দু’টি টেস্টে তিন ইনিংসে রাহুল করেছেন মাত্র ৩৮ রান। শেষ ১০ ইনিংসে কোনও অর্ধশতরান আসেনি রাহুলের ব্যাট থেকে। তাঁর করা শেষ টেস্ট শতরান ২০২১ সালের ডিসেম্বরে। ছন্দে না থাকা রাহুলকে বসিয়ে সেই জন্যেই শুভমনকে খেলানোর দাবি উঠতে শুরু করেছে। এখনও পর্যন্ত ১৩টি টেস্ট খেলেছেন শুভমন। গত বছর ডিসেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে শতরান করেছেন তিনি। শুধু লাল বলে নয়, সাদা বলের ক্রিকেটেও ছন্দে রয়েছেন শুভমন। তাই পঞ্জাবতনয়কে রোহিতের সঙ্গে ওপেন করতে দেখতে চাইছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE