Advertisement
২৫ জুন ২০২৪
India vs Australia

পর পর দু’ম্যাচে শূন্য করেও সূর্য দলে কেন? কারণ জানালেন রোহিত

৫০ ওভারের ক্রিকেটে সূর্যকুমারকে আরও একটি ম্যাচ সুযোগ দিল ভারত। রোহিত শর্মা জানালেন কেন দলে কোনও পরিবর্তন করা হয়নি।

Rohit Sharma

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টস হারে ভারত। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ১৪:৫৮
Share: Save:

সিরিজ় জিততে হলে চেন্নাইয়ে জয় ছাড়া উপায় নেই। গত ম্যাচে হেরে যাওয়া দল অপরিবর্তিত রেখেই মাঠে নামল ভারত। দলে রয়েছেন সূর্যকুমার যাদবও। পর পর দু’ম্যাচে শূন্য করার পর তাঁর টেকনিক নিয়ে প্রশ্ন উঠেছিল। কিন্তু ৫০ ওভারের ক্রিকেটে তাঁকে আরও একটি ম্যাচ সুযোগ দিল ভারত। রোহিত শর্মা জানালেন কেন দলে কোনও পরিবর্তন করা হয়নি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টস হারে ভারত। এর পরেই রোহিত বলেন, “এই মাঠে স্পিনাররা সাহায্য পাবে বলে মনে হচ্ছে। তাই তিন স্পিনারে খেলাই ঠিক মনে হচ্ছে। দলে একজন বাড়তি পেসার নেব ভেবেছিলাম, কিন্তু পিচ দেখে তিন স্পিনারে খেলার সিদ্ধান্ত নিই।” চেন্নাইয়ে প্রচণ্ড গরম। অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ টস জিতে তাই ভারতকে বল করতে পাঠান। গরমের মধ্যে ভারতীয় দলকে ফিল্ডিং করতে হবে। পেসারদেরও এই গরমের মধ্যে বল করতে হবে।

রোহিত টস জিতলে যদিও বল করতেন বলে জানিয়েছেন তিনি। ভারত অধিনায়ক বলেন, “টস জিতলে আমরাও প্রথমে বল করার সিদ্ধান্ত নিতাম। স্পিনারদের এই শুকনো পিচে সুবিধা পাওয়ার সুযোগ রয়েছে। সেটাকে কাজে লাগাতে হবে। খুব গুরুত্বপূর্ণ ম্যাচ। জিততেই হবে আমাদের। অস্ট্রেলিয়া আমাদের বার বার পরীক্ষা নিয়েছে। আশা করি এই ম্যাচে আমরা নিজেদের সেরাটা দিতে পারব।”

সূর্যকুমারকে বসানো হতে পারে বলে মনে করা হচ্ছিল। টি-টোয়েন্টি ক্রিকেটের এক নম্বর ব্যাটার ৫০ ওভারের ক্রিকেটে এখনও সাফল্য পাননি। তাই তাঁকে বসিয়ে ঈশান কিশনকে মিডল অর্ডারে নামানো হতে পারে বলে মনে করছিলেন অনেকে। কিন্তু সেই পথে হাঁটল না ভারত। সূর্যকে আরও একটা সুযোগ দিলেন রোহিতরা।

প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারালেও দ্বিতীয় ম্যাচে হেরে যায় ভারত। মুম্বই এবং বিশাখাপত্তনমের পর এ বার দুই দল মুখোমুখি চেন্নাইয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE