Advertisement
১৪ জুন ২০২৪
Virender Sehwag

ভারতীয় ক্রিকেটে আবার গ্রেগ চ্যাপেল বিতর্ক, মুখ খুললেন সহবাগ, রাগ আজও কমেনি বীরুর

গ্রেগ চ্যাপেল কোচ থাকার সময় সহবাগকে অধিনায়ক করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু তা শেষ পর্যন্ত করেননি গ্রেগ।

Virender Sehwag

বিদেশি কোচ পছন্দ নয় সহবাগের। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ১৪:২৪
Share: Save:

ভারতীয় ওপেনারদের মধ্যে অন্যতম সেরা বীরেন্দ্র সহবাগ। তাঁর দাপটে বোলারদের ঘুম উড়ে যেত। ভারতের হয়ে বহু ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন সহবাগ। কয়েকটি ম্যাচে তাঁকে অধিনায়কও করেছিল ভারত। কিন্তু কখনও পাকাপাকি দায়িত্ব দেওয়া হয়নি। গ্রেগ চ্যাপেল কোচ থাকার সময় সহবাগকে অধিনায়ক করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু তা শেষ পর্যন্ত করেননি গ্রেগ।

বিদেশি কোচ পছন্দ নয় সহবাগের। তিনি মনে করেন ভারতীয়রাই ভাল কোচ। সহবাগ বলেন, “আমাদের দেশেই ভাল কোচ রয়েছে যারা ভারতীয় দলকে সামলাতে পারবে। বিদেশি কোচের প্রয়োজন নেই আমাদের। নিজে খেলার সময় সিনিয়রদের জিজ্ঞেস করেছিলাম যে, কেন আমাদের বিদেশি কোচ প্রয়োজন? আমাকে বলা হয়েছিল, দেশের কোচরা কারও কারও প্রতি পক্ষপাতিত্ব করে। সেই কারণে বিদেশি কোচ আনা প্রয়োজন। তারা সকলের প্রতি সৎ হবে। কিন্তু গ্রেগ চ্যাপেল যখন এল, তখন বলল যে, সহবাগ পরবর্তী অধিনায়ক। কিন্তু দু’মাসের মধ্যে কী হল জানি না আমি দল থেকেই বাদ পড়ে গেলাম।”

বিদেশি কোচদের মধ্যে সহবাগের সব চেয়ে প্রিয় গ্যারি কার্স্টেন। সহবাগ বলেন, “আমার মনে হয় ভারতীয় দলের কোনও কোচ প্রয়োজন নেই। দলের একজন ম্যানেজার প্রয়োজন। যে ক্রিকেটারদের মধ্যে সম্পর্কটা ভাল রাখবে। কোচের জানা দরকার কোন ক্রিকেটারের কতটা অনুশীলন প্রয়োজন। কার্স্টেন এটা সব থেকে ভাল জানত। অনুশীলনে আমাকে ৫০টা বল খেলাত। সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়দের ২০০টা করে বল খেলাত। তার পর বিশ্রাম দিত।”

সহবাগ মনে করেন বিদেশি কোচদেরও সচিনদের মতো ক্রিকেটারদের সামলাতে অসুবিধা হত। সহবাগ বলেন, “সত্যি বলতে, আমি মনে করি না বিদেশি কোচ আনলেই সব ঠিক হয়ে যাবে। একটা দলে সচিন, সৌরভ, দ্রাবিড়, লক্ষ্মণ থাকলে যে কোনও কোচেরই মাথায় চাপ থাকে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virender Sehwag Team India Greg Chappell
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE