Advertisement
২৭ এপ্রিল ২০২৪
India vs Australia

দু’জনের থেকে বাকিদের ব্যাটিং শিখতে বললেন রোহিত, কোন দু’জনের নাম নিলেন ভারত অধিনায়ক?

প্রথম ইনিংসে ভারত ১০৯ রান করে আউট হয়ে যায়। দ্বিতীয় ইনিংসে ভারত ১৫০ রানের গণ্ডি পেরোয়। অস্ট্রেলিয়ার কাছে তৃতীয় টেস্টে ৯ উইকেটে হেরে যান রোহিতরা।

Rohit Sharma

দলের বাকি ব্যাটারদের ব্যাটিং শিখতে বলছেন রোহিত। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ১৭:৪১
Share: Save:

তৃতীয় টেস্টে হারের পিছনে ব্যাটিং ব্যর্থতা অস্বীকার করতে পারবে না ভারত। রোহিত শর্মা সেটা করেনওনি। তিনি মনে করেন চেতেশ্বর পুজারা এবং শ্রেয়স আয়ার একমাত্র এই পিচে ব্যাট করতে পেরেছেন। বাকিদের শেখা উচিত তাঁদের দেখে।

প্রথম ইনিংসে ভারত ১০৯ রান করে আউট হয়ে যায়। দ্বিতীয় ইনিংসে পুজারা ৫৯ রান এবং শ্রেয়স আক্রমণাত্মক ২৬ রান করে ভারতকে ১৫০ রানের গণ্ডি পার করান। রোহিত বলেন, “এই ধরনের পিচে খেলতে হলে শ্রেয়সের মতো পরিকল্পনা প্রয়োজন। ক্রিজ থেকে বেরিয়ে এসে খেলতে হবে। বোলারদের আক্রমণ করতে হবে। সব সময় সব ব্যাটার বড় রান করবে, তা নয়। কিন্তু এই ভাবে খেলতে হবে। অন্য দিকে পুজারা রয়েছে। ও সময় নেয়। ক্রিজে সময় কাটায়। বোলারকে বিরক্ত করে দেয়। সেটা আর একটা ধরন। সকলের জন্য খেলাটা এক রকম হবে, তা নয়। এটাই আমরা দলে আলোচনা করেছি। নিজের ধরনটা খুঁজে বার করতে হবে। সে তুমি ওপেনার হও বা ১১ নম্বর ব্যাটার।”

দলের বাকি ব্যাটারদের সেটা শিখতে বলেছেন রোহিত। ভারত অধিনায়ক বলেন, “নিজের কাজটা করতে হবে। তা হলেই দল খুশি। সকলের থেকে রান আসতে হবে।” তৃতীয় টেস্টে দুই ইনিংস মিলিয়ে রোহিত নিজে মাত্র ২৪ রান করেছেন। শুভমন করেছেন মাত্র ২৬ রান। বিরাটের ব্যাট থেকে এসেছে মাত্র ৩৫ রান।

রোহিত প্রশংসা করেছেন অস্ট্রেলিয়ার স্পিনার নাথান লায়নের। দ্বিতীয় ইনিংসে আট উইকেট নেন তিনি। লায়নকে বিদেশের মাটিতে সেরা বোলার বলেন রোহিত। ভারত অধিনায়ক বলেন, “আমার মতে লায়ন সেরাদের এক জন। আমি মুথাইয়া মুরলিধরন বা শেন ওয়ার্নের বিরুদ্ধে খেলিনি। এখনকার স্পিনারদের মধ্যে আমার মতে লায়নই সেরা বিদেশি যে ভারতে এসে এত সফল। প্রচণ্ড ধারাবাহিক ও।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE