Advertisement
১৮ মে ২০২৪
India vs Australia

২ ঘণ্টা ২২ মিনিটের লজ্জা! ব্যাটিং বিপর্যয়ের অদ্ভুত ব্যাখ্যা দিলেন রোহিত

এক দিনের সিরিজ়ের প্রথম ম্যাচেও ভারতকে সমস্যায় ফেলেছিলেন অস্ট্রেলিয়ার বাঁহাতি পেসার। কিন্তু সে বার লক্ষ্য কম থাকায় ম্যাচ জিতে নেয় ভারত। রবিবার প্রথমে ব্যাট করতে নেমে স্টার্কের দাপটে ভারত শেষ হয়ে যায় ১১৭ রানে।

Rohit Sharma

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রোহিতের ভারত শেষ হয়ে যায় ১১৭ রানে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৩ ২১:৫৯
Share: Save:

বার বার বাঁহাতি পেসাররা সমস্যা তৈরি করছেন ভারতীয় ব্যাটারদের বিরুদ্ধে। রবিবার বিশাখাপত্তনমে যেমন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক একাই পাঁচ উইকেট তুলে নেন। বিরাট কোহলি বাদ দিয়ে ভারতের প্রথম পাঁচ ব্যাটারের উইকেটই নেন স্টার্ক। ভারতের ইনিংস শেষ হয়ে যায় মাত্র ২ ঘণ্টা ২২ মিনিটে। কিন্তু এর পরেও রোহিত শর্মা মানতে চাইলেন না যে, ভারতীয় ব্যাটারদের বাঁহাতি পেসারের বিরুদ্ধে সমস্যা রয়েছে।

এক দিনের সিরিজ়ের প্রথম ম্যাচেও ভারতকে সমস্যায় ফেলেছিলেন অস্ট্রেলিয়ার বাঁহাতি পেসার। কিন্তু সে বার লক্ষ্য কম থাকায় ম্যাচ জিতে নেয় ভারত। রবিবার প্রথমে ব্যাট করতে নেমে স্টার্কের দাপটে ভারত শেষ হয়ে যায় ১১৭ রানে। কিন্তু রোহিত অদ্ভুত ব্যখ্যা দিয়ে বলেন, “বিপক্ষে যদি বড় মাপের বোলার থাকে তা হলে সে উইকেট নেবেই। নিজের সেরাটা দেবে সে বিপক্ষকে আউট করার জন্য। সে বাঁহাতি হোক বা ডানহাতি, উইকেট সে নেবেই। আমাদের অনেক ডানহাতি বোলারও বিপদে ফেলেছে। সেই সময় তো কেউ কিছু বলেনি।”

শুধু স্টার্ক নন, এর আগে পাকিস্তানের মহম্মদ আমির, শাহিন আফ্রিদি, নিউ জ়িল্যান্ডের ট্রেন্ট বোল্ট ভারতকে সমস্যা ফেলেছিলেন। কিন্তু তা-ও রোহিত মানছেন না যে বাঁহাতি পেসার নিয়ে ভারতের চিন্তার কোনও কারণ রয়েছে। রোহিত বলেন, “আমরা ডান হাত না বাঁ হাত সেটা দেখি না। উইকেট হারানোটাই চিন্তার। সেটার দিকে নজর দেব আমরা। কী ভাবে আউট হচ্ছি, কী করতে হবে, সেই সব নিয়ে পরিকল্পনা করতে হবে। পেসারদের বিরুদ্ধে আরও ভাল ভাবে তৈরি হয়ে নামতে হবে।”

ভারতীয় দলের দুই বাঁহাতি ব্যাটার রবীন্দ্র জাডেজা এবং অক্ষর পটেলকে আগে ব্যাট করতে নামালেও কোনও সুবিধা হত বলে মনে করছেন না রোহিত। ভারত অধিনায়ক বলেন, “হ্যাঁ এখন মনে হতে পারে যে ভাল হত ওদের আগে নামালে। কিন্তু ওরা যদি আগে নেমে আউট হয়ে যেত তা হলেও কথা হত সেটা নিয়ে। খেলাটাই এমন। কিছু জিনিস ঠিকঠাক না হলে সেটা নিয়ে নানা ভাবনা আসে। আমাদের জন্য আজ কোনও কিছুই ঠিক করে কাজ করেনি। আশা করি চেন্নাইয়ে এমন হবে না।”

সিরিজ় ১-১। শেষ ম্যাচ ২২ মার্চ চেন্নাইয়ে। সেই ম্যাচের গুরুত্ব বেড়ে গেল। সিরিজ় কে জিতবে তা ঠিক হবে ওই ম্যাচে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Rohit Sharma Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE