Advertisement
০৩ মে ২০২৪
India vs Australia

ধর্মশালা থেকে কোথায় সরল ভারত-অস্ট্রেলিয়া টেস্ট? কোন রাজ্য পেল দায়িত্ব? জানাল বোর্ড

ধর্মশালায় হচ্ছে না ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট। নতুন মাঠে টেস্ট হওয়ার কথা আগেই জানিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। এ বার নতুন মাঠের নামও ঘোষণা করে দিল বিসিসিআই।

File picture of Rohit Sharma

ধর্মশালায় হচ্ছে না ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট। এ বার অন্য মাঠে খেলতে হবে রোহিত শর্মাদের। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১০:২০
Share: Save:

ধর্মশালা থেকে ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট যে সরে যাচ্ছে সেটা রবিবারই জানিয়েছিল বিসিসিআই। কিন্তু কোন মাঠে সেই টেস্ট হবে তা তখন জানানো হয়নি। সোমবার নতুন মাঠের নাম জানিয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। ধর্মশালার বদলে মধ্যপ্রদেশের ইনদওরের হোলকার স্টেডিয়ামে হবে ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট।

সোমবার সকালে টুইট করে এ কথা জানিয়েছে বিসিসিআই। সেখানে লেখা হয়েছে, ‘‘বর্ডার গাওস্কর ট্রফিতে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে তৃতীয় টেস্ট ধর্মশালা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। সেই টেস্ট হবে ইনদওরে।’’ হোলকার স্টেডিয়ামের একটি ছবিও দিয়েছে বিসিসিআই। অর্থাৎ, হিমাচল প্রদেশের বদলে তৃতীয় টেস্ট হবে মধ্যপ্রদেশে।

শুধু ভারত নয়, গোটা বিশ্বের অন্যতম সুন্দর মাঠ ধর্মশালা। মাঠ থেকেই দূরে ধৌলাধার পর্বতমালা দেখা যায়। এই স্টেডিয়ামে প্রতিটি দলই খেলতে পছন্দ করে। গত বারও ভারত-অস্ট্রেলিয়া সিরিজ়ের একটি ম্যাচ এখানে হয়েছিল। কিন্তু এ বার তা হচ্ছে না। আসলে, গোটা মাঠটাই নতুন করে সাজানো হয়েছে। পিচ থেকে আউটফিল্ড, বদলে ফেলা হয়েছে সব কিছুই। গত বছরের বর্ষাকালের পর সাজানোর কাজ শুরু হয়েছে। তা নির্ধারিত সময়ে শেষ করা যাবে না বলেই ধর্মশালা থেকে টেস্ট সরানো হয়েছে।

সাধারণত পিচ এবং আউটফিল্ড নতুন করে সাজানো হলে, একটি ম্যাচ খেলিয়ে সেটি পরীক্ষা করে নেওয়া হয়। কিন্তু সেই সুযোগ এ বার পাওয়া যায়নি। রঞ্জি ট্রফিতে হিমাচল প্রদেশ কোনও ম্যাচই ধর্মশালায় খেলেনি। সব ম্যাচই হয়েছে নাদাউনে। ফলে সম্পূর্ণ নতুন পিচে খেলতে হত ভারত-অস্ট্রেলিয়াকে। সেটা বোর্ড বা ক্রিকেটাররা চান না।

হিমাচল প্রদেশ ক্রিকেট সংস্থার এক কর্তা এক ওয়েবসাইটে বলেছিলেন, “পিচের পাশে কিছুটা অংশে এখনও কাজ বাকি রয়েছে। আশা করছি সময়ের মধ্যে কাজ শেষ হবে।” কিন্তু শেষ পর্যন্ত দেখা গেল, সেটা হয়নি। রবিবার ভারতীয় বোর্ডের একটি দল ধর্মশালার মাঠ পরিদর্শনে যায়। সব খতিয়ে দেখার পরেই ধর্মশালার মাঠ থেকে টেস্ট সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Rohit Sharma India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE