Advertisement
০১ মে ২০২৪
Shreyas Iyer

চোট পাওয়া শ্রেয়সের বদলে রোহিতদের দলে কে? বদলি কি ঘোষণা করবে বোর্ড?

পিঠের চোটে এক দিনের সিরিজ় থেকে বাদ শ্রেয়স আয়ার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সাদা বলের সিরিজ় শুরুর আগে শ্রেয়সের বিকল্প কি ঘোষণা করতে পারে বিসিসিআই? উঠে আসছে তিনটি নাম।

Picture of Shreyas Iyer

পিঠের চোটে শেষে টেস্টে ব্যাট করতে পারেননি শ্রেয়স আয়ার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজ়েও নেই তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৩ ১৫:৫৪
Share: Save:

পিঠের চোটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজ় থেকে ছিটকে গিয়েছেন শ্রেয়স আয়ার। তাঁর বদলি এখনও ঘোষণা করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। ১৭ মার্চ থেকে শুরু এক দিনের সিরিজ়। তার আগে শ্রেয়সের পরিবর্ত ক্রিকেটারের নাম জানিয়ে দিতে পারে বিসিসিআই। যদি শ্রেয়সের বদলি ঘোষণা করা হয়, তা হলে কে সুযোগ পেতে পারেন? তালিকায় রয়েছেন তিন ক্রিকেটার।

সঞ্জু স্যামসন: গত কয়েক বছর ধরে বার বার সঞ্জুর নাম উঠে এসেছে। তাঁর অনুরাগীদের অভিযোগ, আইপিএলে ধারাবাহিক ভাবে ভাল খেলার পরেও ভারতীয় দলে পর্যাপ্ত সুযোগ তিনি পান না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের দলে প্রথমে ছিলেন না সঞ্জু। শ্রেয়স চোট পাওয়ায় এ বার সুযোগ পেতে পারেন তিনি। তবে যে কয়েকটি সিরিজ়ে তিনি সুযোগ পেয়েছেন, আহামরি খেলতে পারেননি। এই পরিসংখ্যান সঞ্জুর বিরুদ্ধে যাচ্ছে।

রজত পাটীদার: গত বার আইপিএলে ভাল খেলায় আলোচনায় উঠে এসেছিলেন মধ্যপ্রদেশের এই ক্রিকেটার। এ বারেও রঞ্জি ট্রফিতে ভাল খেলেছেন তিনি। ভারত ‘এ’ দলের হয়ে খেললেও এখনও জাতীয় দলে সুযোগ পাননি তিনি। তাই তাঁকে দেখা যেতে পারে শ্রেয়সের বিকল্প হিসাবে।

সরফরাজ় আহমেদ: গত কয়েক বছরে ভারতীয় ক্রিকেটে বার বার নাম উঠেছে সরফরাজ়ের। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভাবে ভাল খেলার পরেও জাতীয় দলে সুযোগ পাননি তিনি। বিসিসিআইয়ের বিরুদ্ধে ক্ষোভপ্রকাশও করেছিলেন তিনি। শ্রেয়স না থাকায় এ বার সরফরাজ়ের ভাগ্যে শিকে ছেঁড়ে কি না, সেটাও দেখার।

অবশ্য আরও একটি বিকল্প রয়েছে। কয়েক মাস পরেই ভারতের মাটিতে এক দিনের বিশ্বকাপ। এখন থেকেই তার প্রস্তুতি শুরু করে দিয়েছে ভারত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজ় সেই প্রস্তুতিরই অঙ্গ। বিশ্বকাপের কথা মাথায় রেখেই দল ঘোষণা করেছিল ভারত। সেই দল থেকে শ্রেয়স বাদ গিয়েছেন। অধিনায়ক রোহিত শর্মা জানিয়েছেন, তিনি জানেন না শ্রেয়স কবে ফিরতে পারবেন। এই পরিস্থিতিতে বিকল্প ঘোষণা না করে দলে থাকা ক্রিকেটারদের নিয়েও প্রথম একাদশ তৈরি করতে পারে ম্যানেজমেন্ট। দলে নেওয়া ক্রিকেটারদেরই সুযোগ দেওয়া হতে পারে। সে ক্ষেত্রে অবশ্য নতুন কোনও ক্রিকেটার সুযোগ পাবেন না রোহিতদের দলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shreyas Iyer India Cricket India vs Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE