Advertisement
০২ মে ২০২৪
India vs Australia

‘কোহলিকে আমি আউট দিইনি’, ক্রিকেটপ্রেমীদের শান্ত হওয়ার আবেদন ‘আম্পায়ার’ মেননের!

কোহলির বিতর্কিত আউট ঘিরে ক্ষোভ তৈরি হয়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যেও। আউটের সিদ্ধান্ত দেওয়া আম্পায়ারকে সমাজমাধ্যমে আক্রমণ করছেন তাঁদের একাংশ। তাতে হয়েছে নতুন সমস্যা।

picture of virat kohli

আউট হওয়ার মুহূর্তে বিস্মিত কোহলি। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ১১:২৪
Share: Save:

বিতর্কিত আউটের সিদ্ধান্তে কেবল বিরাট কোহলি নন, ক্ষুব্ধ ক্রিকেটপ্রেমীরাও। ম্যাথু কুনেম্যানের বলে তাঁকে এলবিডব্লু আউট দেন ভারতের আম্পায়ার নিতিন মেনন। ক্রিকেটপ্রেমীরা সমাজমাধ্যমে তাঁর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন। তবে অন্য নিতিনকে আক্রমণের লক্ষ্য করেছেন তাঁরা।

তাঁর নামও নিতিন মেনন। তবে তিনি ক্রিকেট আম্পায়ার নন। ক্রিকেটপ্রেমীদের একাংশ ভুল করে আক্রমণের জন্য তাঁকেই বেছে নিয়েছেন। বহু ক্রিকেটপ্রেমী কোহলিকে বিকর্তিক আউট দেওয়ার জন্য ভারতীয় আম্পায়ারকে কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন। ক্ষোভপ্রকাশের জন্য তাঁরা বেছে নিয়েছেন সমাজমাধ্যমকে। কিন্তু অনেকেই ভুল করে বেছে নিয়েছেন অন্য এক জনকে। ভুল হওয়ার কারণ, তাঁর নামও নিতিন মেনন।

পরিস্থিতি অন্য রকম হয়ে উঠছে দেখে ক্রিকেটপ্রেমীদের সমাজমাধ্যমেই শান্ত হওয়ার আবেদন জানিয়েছেন সেই নিতিন। তিনি লিখেছেন, ‘‘আমি আম্পায়ার নিতিন মেনন নই, যিনি কোহলিকে আউট দিয়েছেন। দয়া করে আমাকে দোষারোপ করবেন না।’’ সঙ্গে দিয়েছেন কয়েকটি হাসির ইমোজি।

কুনেম্যানের বল কোহলির ব্যাট এবং প্যাডে এক সঙ্গে লাগে। সে সময় আম্পায়র ছিলেন নিতিন। তিনি ভারতের প্রাক্তন অধিনায়ককে আউট ঘোষণা করেন। সিদ্ধান্তে বিস্মিত কোহলি রিভিউয়ের আবেদন করেন। তৃতীয় আম্পায়ারও নিতিনের সিদ্ধান্তই বহাল রাখেন। আম্পায়ারের ‘ভুল’ সিদ্ধান্তে আউট হয়ে অসন্তোষ প্রকাশ করেন কোহলি। সাজঘরে ফিরেও ক্ষোভপ্রকাশ করেন। পরে ফিল্ডিং করতে নেমে আউটের সিদ্ধান্ত নিয়ে কথা বলেন মাঠের আম্পায়ারদের সঙ্গে।

ক্রিকেটে নিয়ম অনুযায়ী, বল ব্যাট এবং প্যাডে এক সঙ্গে লাগলে ব্যাটারকে এলবিডব্লু আউট দেওয়া যায় না। এ ক্ষেত্রে ধরে নেওয়া হয় বল ব্যাট দিয়েই খেলেছেন সংশ্লিষ্ট ব্যাটার। কোহলির ক্ষেত্রে ঠিক তেমনই ঘটেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE