Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs Australia

দীনেশ কার্তিকের গ্লাভসে লেগে ভেঙে গেল স্টাম্প, তবুও আউট হয়ে গেলেন ম্যাক্সওয়েল! কেন?

অষ্টম ওভারে যুজবেন্দ্র চহালের বল শর্ট ফাইন লেগে ঠেলে রান নিতে গিয়েছিলেন ম্যাক্সওয়েল। দ্বিতীয় রান নেওয়ার জন্য ফিরে আসতে গিয়ে আউট হন তিনি। কেন আউট দেওয়া হল ম্যাক্সওয়েলকে?

এই রান আউট নিয়েই প্রশ্ন।

এই রান আউট নিয়েই প্রশ্ন। ছবি বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ২০:৩০
Share: Save:

রবিবার ভারত বনাম অস্ট্রেলিয়ার তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে দেখা গেল অদ্ভুত ঘটনা। দীনেশ কার্তিকের হাতে লেগে আগেই ভেঙে গেল স্টাম্প। তার পরে বল এসে লাগল স্টাম্পে। তা সত্ত্বেও আউট দিয়ে দেওয়া হল গ্লেন ম্যাক্সওয়েলকে। অনেকেই এই আউট দেখে অবাক। সাধারণত, উইকেটকিপার বা ফিল্ডারের হাতে লেগে আগেই স্টাম্প ভাঙার পরে বল স্টাম্পে লাগলে আউট দেওয়া হয় না। তবে ম্যাক্সওয়েলকে নিয়ম মেনেই আউট দেওয়া হয়েছে বলে দাবি ধারাভাষ্যকারদের।

অষ্টম ওভারে যুজবেন্দ্র চহালের বল শর্ট ফাইন লেগে ঠেলে রান নিতে গিয়েছিলেন ম্যাক্সওয়েল। দ্বিতীয় রান নেওয়ার জন্য ফিরে আসতে গিয়ে আউট হন তিনি। রিপ্লে-তে দেখা যায়, অক্ষর পটেলের থ্রো ধরার জন্য উইকেটের পিছনে দাঁড়িয়ে অপেক্ষা করার সময় কার্তিকের গ্লাভসে লেগে উইকেট নড়ে যায়, একটি স্টাম্পের এবং বেলের আলো জ্বলে ওঠে। অক্ষরের বল তার পর গিয়ে লাগে স্টাম্পে। তা সত্ত্বেও আউট দেওয়া হয় ম্যাক্সওয়েলকে।

ধারাভাষ্য দিতে গিয়ে সুনীল গাওস্কর জানান, কার্তিকের হাতে লেগে একটি স্টাম্প ও বেল ভেঙেছিল ঠিকই। কিন্তু অক্ষরের ছোড়া থ্রো এসে লাগে অপর স্টাম্পে। যে মুহূর্তে বলটি এসে অপর স্টাম্পে লাগে, সেই মুহূর্তে কার্তিকের হাতও আর একটি স্টাম্পের সঙ্গেই লেগেছিল। অর্থাৎ একই সময়ে উইকেটকিপারের গ্লাভস ও বল উইকেটে লাগায় আউট দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE