Advertisement
০৬ মে ২০২৪
KL Rahul

‘ও তো মুখ দেখিয়ে সুযোগ পায়’, কেএল রাহুলের বিরুদ্ধে বড় অভিযোগ প্রাক্তন বোলারের

ভারতের প্রাক্তন বোলারের মতে, পক্ষপাতিত্বের কারণেই দলে সুযোগ পাচ্ছেন কেএল রাহুল। কারণ, দলের কিছু ক্রিকেটারের অত্যন্ত পছন্দের তিনি।

file pic of kl rahul

প্রসাদের মতে, আইপিএলের চুক্তির কারণেই রাহুলের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ কেউ করেন না। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৪১
Share: Save:

কেএল রাহুলের বিরুদ্ধে বড় অভিযোগ করলেন বেঙ্কটেশ প্রসাদ। সরাসরি পক্ষপাতিত্বের অভিযোগ তুললেন তিনি। ভারতের প্রাক্তন বোলারের মতে, পক্ষপাতিত্বের কারণেই দলে সুযোগ পাচ্ছেন কেএল রাহুল। কারণ, দলের কিছু ক্রিকেটারের অত্যন্ত পছন্দের তিনি। অস্ট্রেলিয়াকে প্রথম টেস্টে ভারত হারানোর পরেই এই অভিযোগ তুলেছেন। তাঁর দাবি, মুখ দেখিয়ে দলে সুযোগ পাচ্ছেন রাহুল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে মাত্র ২০ রান করেছেন ভারতের ওপেনার।

টুইটারে প্রসাদ লিখেছেন, “রাহুলের নির্বাচন ওর পারফরম্যান্সের জন্য নয়, পক্ষপাতিত্বের কারণে। ধারাবাহিক ভাবে রান পাচ্ছে না। আট বছর ধরে দলে থাকা সত্ত্বেও যেমন পারফরম্যান্স ওর থেকে আশা করা উচিত, তেমনটা হচ্ছে না।” এই বিষয়ে পরিসংখ্যানও তুলে ধরেছেন প্রসাদ। লিখেছেন, “আট বছরে ৪৬টি টেস্ট খেলার পরেও ওর গড় ৩৪, যা নেহাতই গড়পরতা। মনে করতে পারছি না শেষ বার কবে এত সুযোগ কোনও ক্রিকেটারকে দেওয়া হয়েছে।”

এখানেই না থেমে প্রসাদ আরও লিখেছেন, “দারুণ ছন্দে থাকা এত ভাল ক্রিকেটার ডাগআউটে অপেক্ষা করছে। শুভমন গিল কত ভাল ছন্দে রয়েছে। প্রথম শ্রেণির ক্রিকেটে একের পর এক শতরান করেছে সরফরাজ। আরও অনেকে রাহুলের জায়গায় দলে ঢোকার যোগ্য। কেউ কেউ ভাল না খেলেও নাগাড়ে সুযোগ পেয়ে যায়। আর যাদের সুযোগ পাওয়া উচিত, তারা বাইরেই বসে থাকে। রাহুলের প্রতিভা এবং দক্ষতার উপর ভরসা রয়েছে। কিন্তু ওর পারফরম্যান্স খুবই খারাপ।”

প্রসাদের মতে, আইপিএলের চুক্তির কারণেই এই পক্ষপাতিত্বের বিরুদ্ধে কেউ কথা বলেন না। প্রসাদ লিখেছেন, “মনে হয় আইপিএলের মোটা অর্থের কথা ভেবে কোনও প্রাক্তন ক্রিকেটার ওর বিরুদ্ধে মুখ খুলতে চায় না। একটি আইপিএল দলের অধিনায়কের সমালোচনা করে বোর্ডকে আক্রমণ করতে চায় না। এখনকার দিনে প্রত্যেকেই কথায় কথা মেলায় এবং অন্ধ ভাবে সব সমর্থন করে। আগে দেখতাম শুভাকাঙ্ক্ষীরা ভালর জন্যে সমালোচনা করত। এখন সময় বদলেছে। কেউ আর সত্যি কথা বলতে চায় না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE